অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের নিয়ে বোর্ডের নতুন পরিকল্পনা

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের সমন্বয়ে গঠিত এইচপি দলকে নিয়ে ভবিষ্যতে আরো সিরিজ আয়োজনে বোর্ডের পরিকল্পনা আছে বলে জানিয়েছেন গেম ডেভেলাপমেন্টের ম্যানেজার মোহাম্মদ কাউসার। করোনার ধাক্কা সামলে বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটারদের আসল লড়াইয়ের জন্য প্রস্তুত করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি।

এক বছর আগের এই দিনে বাংলাদেশের ক্রিকেট ছুঁয়েছিলো সপ্তস্বর্গ। বিশ্বকাপ জয়ের আনন্দ ছুঁয়ে গিয়েছিলো ৫৬ হাজার বর্গমাইলের প্রতিটি কোণায়। নতুন উদ্যমে ক্রিকেট নিয়ে ভাবতে শুরু করেছিলো বাংলাদেশ।
যুবাদের নিয়ে নেয়া হয়েছিলো নানা পরিকল্পনা। দেশ-বিদেশ মিলিয়ে অনুশীলনের জন্য ব্যবস্থা করার কথা ছিলো আরও অনেক কিছু। কিন্তু, এক কোভিড ভেস্তে দিয়েছে সব কিছু।

করোনার টিকা এসে গেছে দেশে। এবার আবার নতুন করে পরিকল্পনা সাজানোর সময়। তবে, গতি বাড়াতে গিয়ে হ য ব র ল করতে চায় না গেম ডেভেলাপমেন্ট। ধীরে সুস্থে নতুন মিশনের জন্য প্রস্তুত করতে চায় শিষ্যদের।
গেম ডেভেলাপমেন্টের ম্যানেজার মোহাম্মদ কাউসার বলেন, ‘গেম ডেভেলাপমেন্ট আয়ারল্যান্ড সিরিজের পর, আরো নতুন পরিকল্পনা সাজাতে হবে। বিশ্বকাপ জয়ীদের নিয়ে বোর্ডের আলাদা প্ল্যান আছে। দেশ ও দেশের বাইরে আরো সিরিজ আয়োজনের চেষ্টা চলছে। বড়দের ক্রিকেটের জন্য প্রস্তুত করতে সব ব্যবস্থাই নেয়া হয়েছে।’

তবে, শুধু অনুশীলনে থাকলেই তো আর হবে না। দরকার ম্যাচ প্র্যাক্টিস। তাই তো, ঘরোয়া ক্রিকেটেও যেন ক্রিকেটাররা বাড়তি মনোযোগ পায়, সেভাবেই এগুচ্ছে বোর্ড।

আবু ইমাম মোহাম্মদ কাউসার বলেন, ‘গেম ডেভেলাপমেন্ট এই ক্রিকেটাররা যেন ঘরোয়া আসরগুলোতেও বাড়তি সুযোগ পায় সেটা দেখা হচ্ছে। আমরা চাই আমাদের এ ইমার্জিং ছেলেরা নিজেদের জায়গা আরো শক্ত করুক।’
এদিকে, একটা বছর মাঠের বাইরে থাকায় হতাশা ভর করেছিলো যুব ক্রিকেটারদের মাঝে। ঘরোয়া দুই আসর দিয়ে আপাতত কেটেছে সেটা। সামনের দিকে এখন স্বপ্ন আরো বড়। জেতা চাই আসল ট্রফিটা।

যুব ক্রিকেটার রাকিবুল হাসান বলেন, ‘যুব বিশ্বকাপ জয়ী ক্রিকেটার ১৯ বিশ্বকাপ জয়ে আমাদের জন্য অনেক বড় অর্জন। কিন্তু, সেটা নিয়ে আর পড়ে থেকে লাভ নেই। আমাদের নতুন পরিকল্পনা সাজাতে হবে। ২০২৩ বিশ্বকাপ জয়ের জন্য লড়তে হবে।’
চলতি মাসের ১৮ তারিখ বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে সিরিজে অংশ নিতে দেশে আসছে আয়ারল্যান্ড।

Related Post

x