আইপিএলে খেলার প্রস্তাব না করে দিলেন মুশফিক

আর মাত্র কয়েকদিন আগামী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-২০২১ এর নিলাম অনুষ্ঠিত হবে। এবারের নিলামে বাংলাদেশ থেকে ৫ ক্রিকেটার নাম লিখিয়েছেন। তবে অন্যবার নাম দিলেও এবার নিলামে নিজের নাম না দেননি টাইগার মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহি। আর এ নিয়ে অবাক করা তথ্য প্রকাশ করেছে ভারতীয় গনমাধ্যম!

ভারতের জনপ্রিয় সাংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস মুশফিককে নিয়ে লিখেছে, শেষমেশ আইপিএল খেলার আশা ছেড়ে দিলেন মুশফিকুর রহিম। শুরু থেকে আইপিএলের গত ১৩টি মরশুমেই নিলামের জন্য নিজের নাম নথিভুক্ত করিয়েছিলেন বাংলাদেশের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান। তবে কোনওবারই আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি তাঁকে দলে নেওয়ার আগ্রাহ দেখায়নি।

আন্তর্জাতিক ক্রিকেটের বিস্তর অভিজ্ঞতা থাকা সত্ত্বেও অবিক্রিত থেকেছেন প্রতিবার। সম্ভবত হতাশা থেকেই এই প্রথমবার মুশফিকুর আইপিএল নিলামে নিজের নাম লেখাননি। এমটাই জানিয়েছে তারকা ক্রিকেটারের ম্যানেজমেন্ট সংস্থা নিবকো।

নিউ এজকে নিবকোর এক আধিকারিক বলেন, ‘এবার আমরা আইপিএল নিলামের জন্য মুশফিকুরের নাম পাঠাইনি।’

মুশফিকুর বাংলাদেশের হয়ে ৭১টি টেস্ট, ২২১টি ওয়ান ডে ও ৮৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ঘরোয়া ক্রিকেট মিলিয়ে ২০২টি টি-২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে

মুশফিকুরের। সংক্ষিপ্ত ফর্ম্যাটে ২৮.৯৭ গড়ে ৪২৮৮ রান করেছেন তিনি। হাফ-সেঞ্চুরি করেছেন ২৫টি। এছাড়া টি-২০ ক্রিকেটে উইকেটকিপার হিসেবে ১০৬টি ক্যাচ ধরেছেন মুশফিকুর। স্টাম্পিং করেছেন ৪৭টি।

এবার বাংলাদেশের ৫ জন ক্রিকেটার আইপিএল নিলামে অংশ নেবেন। আইসিসির নির্বাসন থেকে ফিরে আসা সাকিব আল হাসান স্বাভাবিকভাবেই নিলামের জন্য নাম লিখিয়েছেন। তিনি নিজের বেস প্রাইস নির্ধারণ করেছেন সর্বোচ্চ ২ কোটি টাকা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment