inCollage 20220131 191455883

এবারের বিপিএলে উল্টো পথে হাঁটলেন সাকিব, দেখুন বিস্তারিত

সাম্প্রতিক সময়ের টি-টোয়েন্টি ক্রিকেটের অলিখিত নিয়ম যেন টস জিতে ফিল্ডিং নেওয়া। দিবারাত্রির ম্যাচ কিংবা রাতের ম্যাচ এ নিয়মটি যেন অধিকাংশ ক্ষেত্রে প্রযোজ্য। আবহাওয়া যদি কিছুটা উষূ হয় তাহলে হয়তোবা আগে ব্যাটিং নেওয়া যায়। কিন্তু এছাড়া অধিকাংশ ক্ষেত্রে পরে ব্যাট করায় বেশি সুবিধাজনক শীতের সময় কিংবা রাতের ম্যাচগুলোতে শিশিরের উপস্থিতি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সব মিলিয়ে পরে ব্যাট করাটাই যেন অধিক নিরাপদ। বিপিএলেও এই ঘটনারই পুনরাবৃত্তি ঘটে চলছে। এখন পর্যন্ত বিপিএলে মোট ১৩ ম্যাচে টস জিতে প্রতিটি অধিনায়ক বেছে নিয়েছেন ফিল্ডিং।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এবং অধিকাংশ ক্ষেত্রে আগে ফিল্ডিং করা দলগুলোই সাফল্য পেয়েছে। তবে আজ রাতের ম্যাচে যেন পুরো উল্টো পথেই হাঁটলেন সাকিব আল হাসান। টস জিতে তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অলিখিত প্রথার বিপরীতে হাঁটলেন এই অলরাউন্ডার। মুশফিকুর রহিমের খুলনার বিপক্ষে নিজেদের পঞ্চম ম্যাচ খেলছে বরিশাল। এখন পর্যন্ত চারটে ম্যাচ খেলে দুটিতে জিতেছে সাকিবের দল। আজ জিততে পারলে সেরা চারে ওঠা নিশ্চিত হয়ে যেতে পারে ফরচুন বরিশালের।

খুলনা টাইগার্স একাদশ

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মুশফিকুর রহীম (অধিনায়ক, উইকেটরক্ষক), আন্দ্রে ফ্লেচার, সৌম্য সরকার, রনি তালুকদার, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, থিসারা পেরেরা, শেখ মাহেদি হাসান, ফরহাদ রেজা, সৈয়দ খালেদ আহমেদ, সেকুগে প্রসন্ন ও কামরুল ইসলাম রাব্বি।
ফরচুন বরিশাল একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ক্রিস গেইল, তৌহিদ হৃদয়, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), ইরফান শুক্কুর, জিয়াউর রহমান, ডোয়াইন ব্রাভো, মুজিব উর রহমান, মেহেদি হাসান রানা ও শফিকুল ইসলাম।