নিউজিল্যান্ড -বাংলাদেশ তিন ওয়ানডে আর তিন টি-২০ সিরিজের তারিখ ঘোষণা

দীর্ঘ প্রায় এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। ঘরের মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলছে বাংলাদেশ। এদিকে এই মার্চেই নিউজিল্যান্ড সফরে যাবে তামিম-সাকিবরা। ক’রোনার কারণে নিউজিল্যান্ড সফরে আছে কোয়ারেন্টিনের কড়াকড়ি।

বাধ্যতামূলক সেই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালনের পর অ্যাথলেটদের খেলায় নামার আগে প্রয়োজন পর্যাপ্ত প্রস্তুতি। সেই লক্ষ্যে এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়েছে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরের সূচি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধেই সূচি এক সপ্তাহ পেছায় সিরিজের আয়োজক নিউজিল্যান্ড ক্রিকেট।

আর এ কারণে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে বিসিবি। এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এক বিবৃতিতে বলেন, ‘বাংলাদেশ দলের প্রস্তুতির বিষয় নিয়ে আমরা নিউজিল্যান্ড ক্রিকেটের সাথে আলোচনা করছি, যেহেতু করোনার কারণে প্রস্তুতি একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে।

কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নিতে সফরকারী দলের প্রস্তুতির বিষয়টি আমলে নেওয়ায় নিউজিল্যান্ড ক্রিকেটের সহযোগিতায় আমরা ধন্যবাদ জানাই।’ নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। নিউজিল্যান্ডে পৌঁছে কোয়ারেন্টিন পর্ব শেষ করে বাংলাদেশ দল কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে।

আর আগের দেওয়া সূচি অনুযায়ী ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৩, ১৭ ও ২০ মার্চ। তবে নতুন প্রকাশিত সূচি অনুযায়ী সিরিজ আরম্ভ হবে ২০ মার্চ। সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৩ এবং শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৬ মার্চ। ওয়ানডে সিরিজ শেষ হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তবে পরিবর্তন করা হয়নি টি-টোয়েন্টি সিরিজের ভেন্যু।

দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি আরম্ভ হবে ২৮ মার্চ। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৩০ মার্চ এবং পহেলা এপ্রিল।
এক নজরে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি –
ওয়ানডে সিরিজ :-
১ম ওয়ানডে : ২০ মার্চ, ইউনিভার্সিটি ওভাল, ডুনেডিন
২য় ওয়ানডে : ২৩ মার্চ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চে
৩য় ওয়ানডে : ২৬ মার্চ, বেসিন রিজার্ভ,ওয়েলিংটন

টি-টোয়েন্টি সিরিজ:-
১ম টি-টোয়েন্টি : ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন
২য় টি-টোয়েন্টি : ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার
৩য় টি-টোয়েন্টি : ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড

সংশ্লিষ্ট খবর

Leave a Comment