inCollage 20220131 143813578 compress14

দুই বিদেশী ব্যাটারের সাথে ঝড় তুলেছেন লিটন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ১৩তম ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক চট্টগ্রামের অধিনায়ক নাঈম ইসলাম। ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মাহমুদুল হাসান জয়কে হারিয়ে ফেলে কুমিল্লা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এরপর ক্রিজে নেমে দেখেশুনে খেলতে থাকেন ফাফ ডু প্লেসি। আরেক ওপেনার লিটন দাস নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে দিচ্ছিলেন ভালো কিছুর ইঙ্গিত।
এবারের বিপিএলে প্রথমবার দলে ফিরেই রানে দেখা পেয়েছেন লিটন কুমার দাস। দুই বিদেশী ক্রিকেটারের সাথে মাঠে ঝড় তুলেছেন লিটনও। তবে নাসুমের শিকার হয়ে ফিরতে হয় লিটনকেও।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

দ্বিতীয় উইকেটে ৮০ রানের পার্টনারশিপ ভাঙে লিটন আউট হলে। সাজঘরে ফেরার আগে ৩৪ বলে ৪৭ রান করেন লিটন, ৩ রানের জন্য পাননি অর্ধশতকের দেখা।
অধিনায়ক ইমরুল কায়েস নামের প্রতি সুবিচার করতে পারেননি, ৩ বলে ১ রান করে সাজঘরে ফেরেন। এরপর ক্রিজে আসেন ক্যামেরন ডেলপোর্ট। ডু প্লেসির সঙ্গ কাজে লাগিয়ে দলের রান বাড়ানোর চেষ্টা চালাতে থাকেন তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ডু প্লেসি ৫৫ বলের মোকাবেলায় ৮৩ রান করে অপরাজিত থাকেন, হাঁকান ৮টি চার ও ৩টি ছক্কা। শেষদিকে তারচেয়েও বেশি খুনে মেজাজে ছিলেন ডেলপোর্ট।
শরিফুল ইসলামের করা শেষ ওভারে ডেলপোর্ট হাঁকান একটি ছক্কা ও চারটি চার। ২২ বলে অর্ধশতক পূর্ণ করে ২৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন ডেলপোর্ট। তার ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কা। নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে কুমিল্লার সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রান। চট্টগ্রামের পক্ষে নাসুম দুটি ও বেনি হাওয়েল একটি উইকেট শিকার করেন।