inCollage 20220130 201340626 compress44

বিপিএল ২০২২ দেখেনিন সেরা বোলার হবার দৌড়ে এগিয়ে যারা

চলছে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বিপিএল। ঢাকা পর্ব শেষে বিপিএল এখন রয়েছে চট্টগ্রামে। টুর্নামেন্টের শুরুতে মিরপুরে দাপট ছিল বোলারদের। পেস কিংবা স্পিন দুই বিভাগেই বোলারদের সামনে হিমশিম খেতে হয়েছে ব্যাটসম্যানদের। তবে চট্টগ্রামে রয়েছে কিছুটা ভিন্ন চিত্র। বোলারদের ছাপিয়ে ব্যাটসম্যানরা যেন রয়েছেন অনবদ্য।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বিপিএলের ১২ ম্যাচ শেষে সেরা উইকেট শিকারির তালিকায় কারা রয়েছেন সবার উপরে তা এবার দেখে নেয়া যাক। এখন পর্যন্ত টুর্নামেন্টে সেরা উইকেট শিকারির তালিকায় সবার উপরে রয়েছেন চট্টগ্রামের স্পিন বোলিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। এই স্পিনার এবারের আসরে চট্টগ্রামের হয়ে পাঁচ ম্যাচ খেলে দখলে নিয়েছেন মোট ৯ উইকেট। ৭.৬৪ ইকোনোমিতে বোলিং করা মিরাজের সেরা বোলিং ফিগার ১৬ রানে ৪ উইকেট।

এই তালিকায় দুই নম্বরে রয়েছেন খুলনা টাইগার্সের পেসার কামরুল ইসলাম রাব্বি। ডানহাতি এই পেসার খুলনার হয়ে খেলেছেন ৪ ম্যাচে। ১০.৭৮ ইকোনোমিতে বোলিং করা রাব্বির সেরা বোলিং ফিগার ৪৫ রানে ৩ উইকেট। রাব্বির নামের আশে রয়েছে মোট ৮টি উইকেট।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সিলেট সানরাইজার্সের হয়ে খেলা নাজমুল ইসলাম অপু ঢাকা পর্বে নিজ দলের হয়ে দুই ম্যাচে খেললেও চট্টগ্রাম পর্বে এখনও মাঠে নামতে পারেননি আঙুলের ইনজুরিতে পড়ে। মাত্র ৪.৩৭ ইকোনোমিতে বল করা অপু এখন পর্যন্ত পকেটে পুরেছেন ৭টি উইকেট। তার সেরা বোলিং ফিগার ১৮ রানে ৪ উইকেট।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তালিকার চার নম্বরেও রয়েছেন আরও একজন স্পিনার। চটগ্রাম চেলেঞ্জার্সের হয়ে খেলা নাসুম আহমেদ এখন পর্যন্ত খেলেছেন পাঁচটি ম্যাচেই। এই স্পিনার দখলে নিয়েছেন মোট ৭টি উইকেট। ৫.১০ ইকোনোমিতে বোলিং করা নাসুম আহমেদের সেরা বোলিং ফিগার ৯ রানের বিনিময়ে ৩ উইকেট।
পাঁচ নম্বরে রয়েছেন চট্টগ্রাম চেলেঞ্জার্সের শরিফুল ইসলাম। টুর্নামেন্টে এই পেসার পাঁচ ম্যাচে মাঠে নেমেছেন এখন পর্যন্ত। যেখানে তার উইকেটসংখ্যা ৭টি। ৯.০৫ ইকোনোমিতে বোলিং করা শরিফুলের সেরা বোলিং ফিগার ৩৪ রানের বিনিময়ে ৪ উইকেট।