inCollage 20220130 124004195 compress25

৬,৬,৬,৬ – এক ওভারে ২৮ রান নিয়ে ঝড় তুললেন মঈন আলী (ভিডিও)

ইংল্যান্ডের জন্য ম্যাচটি ছিলো বাঁচা-মরার। সিরিজ বাঁচাতে হলে জয়ের কোন বিকল্প নেই। এমন সমীকরণে খেলতে নেমে জেসন রয় ও মঈন আলীর দারুণ দুই ফিফটিতে ১৯৩ রানে বড় পুঁজি পায় ইংলিশরা। জবাবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ১৫৯ রানে,

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

৩৪ রানের জয় পায় ইংল্যান্ড, ২৮ বলে ৭ ছক্কায় ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন মঈন আলী। ইংল্যান্ডের দেওয়া ১৯৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় ওয়েস্ট ইন্ডিজ, ৫ম ওভারেই কোন উইকেট না হারিয়ে ৫০ রান পেরোয় দলটি। দারুণ খেলতে থাকা কাইল মায়ার্সকে আউট করে ৬৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন মঈন আলী, ২৩ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪০ রান করেন মায়ার্স।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মায়ার্সের বিধ্বংসী মেজাজের বিপরীতে ধীরস্থির ব্রেন্ডন কিং, মঈন আলীর দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে করেন ২৭ বলে ২৬ রান। রোভম্যান পাওয়েল ৫ ও নিকোলাস পুরান ২২ রান করে ফিরলে দারুণ শুরু পাওয়া ওয়েস্ট ইন্ডিজ ৯৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে। মন্থর গতিতে শুরু করা জেসন হোল্ডার ও অধিনায়ক কাইরন পোলার্ড চতুর্থ উইকেটে যোগ করেন ৪৭ রান, রিস টপলির বলে আউট হওয়ার আগে ২৪ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৬ রানের ইনিংস খেলেন হোল্ডার।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

জয়ের জন্য শেষ ১৮ বলে ৫৪ রানের প্রায় অসম্ভব এক সমীকরণে কাছাকাছিও যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ, তাদের ইনিংস থামে ৫ উইকেটে ১৫৯ রানে। ৩৪ রানের বড় জয়ে ৫ ম্যাচের সিরিজে ২-২ এ সমতায় ফিরে ইংল্যান্ড, কাইরন পোলার্ড ১৬ বলে ১৮ রানে অপরাজিত থাকেন। ইংলিশদের হয়ে মঈন আলী ২৮ রান দিয়ে নেন ২ উইকেট, ১ টি করে উইকেট পেয়েছেন আদিল রশিদ, লিয়াম লিভিংস্টোন ও রিস টপলি। এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৮ রানেই ওপেনার টম ব্যান্টনের উইকেট হারায় ইংল্যান্ড, শুরুতে চাপে পড়ে নিজেকে গুটিয়ে রাখেন আরেক ওপেনার জেসন রয়ও। ৪ ওভারে ১৫ রান তোলা ইংল্যান্ডের ইনিংসের গতি পায় রয়ের ১০১ মিটারের ছক্কায়, ১৯ বলে ১১ রান করা রয় ফিফটি পূর্ণ করেন ৩৪ বলেই। জেসন রয়কে দারুণ সঙ্গ দিয়েছেন জেমস ভিন্সও, ৪২ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫২ রান করে ফিরেন রয়।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

পরের ওভারে ২৬ বলে ২ চার ও ২ ছয়ে ৩৪ রান করা ভিন্সকে আউট করেন আকিল হোসেন, তবে লিয়াম লিভিংস্টোনকে নিয়ে ক্যারিবিয়ান বোলারদের উপর তাণ্ডব চালান মঈন আলী। শুরুতে ১৬ বলে ২০ রান করা মঈন জেসন হোল্ডারের ১ ওভারে ৪ ছক্কায় নেন ২৮ রান, ২৩ বলে ফিফটি স্পর্শ করেন ইংলিশ এই অলরাউন্ডার। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ২৮ বলে ১ চার ও ৭ ছক্কায় ৬৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন মঈন আলী, নির্ধারিত ২০ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১৯৩ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৪ রান দিয়ে ৩ উইকেট নেন জেসন হোল্ডার, ১ টি করে উইকেট পেয়েছেন রোমারিও শেফার্ড, আকিল হোসেন ও কাইরন পোলার্ড। আজ রাতে (৩১ জানুয়ারি) সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড।