inCollage 20220130 120140249

এক নজরে দেখেনিন বিপিএলের যত হ্যাটট্রিক

মোহাম্মদ মৃত্যুঞ্জয়ের হাত ধরে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর দেখল প্রথম হ্যাটট্রিক। এ নিয়ে বিপিএল হ্যাটট্রিকের দেখা পেয়েছে ৬ বার। সেই ৬ হ্যাটট্রিক নিয়ে এবারের প্রতিবেদন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

চলমান আসরে তৃতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করলেন আন্দ্রে রাসেল।
বিপিএলে ৬ হ্যাটট্রিকের ৫টিই পেসারদের। ফাইল ছবি
বিপিএলের ৬টি হ্যাটট্রিক করেছেন ৬ জন ভিন্ন ভিন্ন বোলার। এর মধ্যে ৫ জনই পেসার। একমাত্র স্পিনার হিসেবে বিপিএলে হ্যাটট্রিকের কীর্তি আছে আলিস আল ইসলামের। ৬ হ্যাটট্রিককারীর মধ্যে বাংলাদেশের আছেন ৩ জন। অর্থাৎ, মৃত্যুঞ্জয় বিপিএলের তৃতীয় বাংলাদেশি হিসেবে পেলেন হ্যাটট্রিকের দেখা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

একনজরে চোখ বুলানো যাক হ্যাটট্রিক করা বোলারদের দিকে।
মোহাম্মদ সামি
পাকিস্তানের সাবেক এই পেসার ২০১২ সালে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে এই হ্যাটট্রিক করেন। দুরন্ত রাজশাহীর হয়ে পরপর তিন বলে সাজঘরে ফেরান ড্যারেন স্টিভেনস, আফতাব আহমেদ ও রানা নাভেদুল হাসানকে। এটাই ছিল বিপিএলের প্রথম হ্যাটট্রিক।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আল-আমিন হোসেন
২০১৫ সালে আল-আমিনের এই হ্যাটট্রিক ছিল বরিশাল বুলসের হয়ে। সিলেট সুপার স্টার্সের তিন ব্যাটার মুমিনুল হক, রবি বোপারা ও নুরুল হাসান সোহানকে একে একে সাজঘরে ফেরান। বিপিএলে প্রথম বাংলাদেশি হিসেবে হ্যাটট্রিক করেন তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আলিস আল ইসলাম
বিপিএল অভিষেকেই হ্যাটট্রিক করে বসেন আলিস। ঢাকা ডায়নামাইটসের নেট বোলার ছিলেন তিনি। খেলোয়াড় হিসেবে একাদশে সুযোগ পেতেই পরপর তিন বলে সাজঘরে ফেরান মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মুর্তজা ও ফরহাদ রেজাকে। রংপুর রাইডার্সের বিপক্ষে আলিস এই হ্যাটট্রিক করেছিলেন ২০১৯ সালে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে ফেলব ভাবিনি মৃত্যুঞ্জয়
শনিবার হ্যাটট্রিকের পর মৃত্যুঞ্জয় চৌধুরীর উল্লাস।
ওয়াহাব রিয়াজ
ওয়াহাবের হ্যাটট্রিক ২০১৯ সালে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খুলনা টাইটান্সের বিরুদ্ধে গড়েন এই কীর্তি। হ্যাটট্রিকের পথে একে একে সাজঘরে ফেরান ডেভিড ভিসা, তাইজুল ইসলাম ও সাদ্দাম হোসেনকে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আন্দ্রে রাসেল
২০১৯ সালেই বিপিএল পায় পঞ্চম হ্যাটট্রিকের দেখা। ঢাকা ডায়নামাইটসের অলরাউন্ডার রাসেল চিটাগং ভাইকিংসের নিজের শেষ ওভারে টানা তিন বলে সাজঘরে ফেরান চিটাগংয়ের মুশফিকুর রহিম, ক্যামেরন ডেলপোর্ট ও দাসুন শানাকাকে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মৃত্যুঞ্জয় চৌধুরী
আলিসের মত মৃত্যুঞ্জয়ও বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই পেসার একে একে সাজঘরে ফেরান সিলেট সানরাইজার্সের এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত ও রবি বোপারাকে। একইসাথে দলকে জয়ের পথও দেখান এই তরুণ।