ফরাসি সাময়িকীর প্রচ্ছদে ‘পিএসজির পোশাকে’ মেসি

প্যারিস সেন্ত জার্মেইর ‘মাইন্ড গেম’ কিংবা ‘তীব্র বাসনা’ যা-ই বলা হোক না কেন, স্বীকার করা যেতে পারে- নিজ ক্লাব বার্সেলোনার চেয়ে ফ্রান্সের রাজধানীতে এখন সবচেয়ে আলোচিত হচ্ছেন লিওনেল মেসি। তা এই ব্যাপারটি কাতালান ক্যাম্পে যতই বিরক্তির তৈরি করুক না কেন, তাদের প্রাণভোমরাকে নিয়ে টানাহ্যাচড়া চলছেই। আগামী ‍জুনে বার্সার সঙ্গে চুক্তি শেষ হলে তাকে স্বাগত জানানোর আগাম ঘোষণা দিয়ে রেখেছেন পিএসজির কোচ থেকে শুরু করে খেলোয়াড়রা। তবে তাদের চেয়ে এগিয়ে ফ্রান্সের শীর্ষস্থানীয় ফুটবল সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’।

পিএসজির সঙ্গে বার্সেলোনার চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর প্রথম লেগ আর এক সপ্তাহ পর। এই ম্যাচের আগে ছড়িয়ে পড়া উত্তেজনার আগুনে ঘি ঢাললো ফুটবলের অন্যতম সেরা পুরস্কার ব্যালন ডি’অরের প্রবর্তনকারী সাময়িকী ফ্রান্স ফুটবল। তাদের সবশেষ সংস্করণের প্রচ্ছদে মেসিকে রেখেছে তারা, যেখানে বার্সা ফরোয়ার্ডকে পরানো হয়েছে পিএসজির জার্সি। ফরাসি চ্যাম্পিয়নদের জার্সিতে মেসিকে কতটা মানায়, সেই ব্যাপারে বিশেষজ্ঞদের কাছ থেকে মত জানতে চাওয়া হয় এক প্রতিবেদনে।

Advertisements
Advertisements

সম্প্রতি মেসির সম্ভাব্য গন্তব্য নিয়ে পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো এবং আনহেল দি মারিয়া, লিয়ান্দ্রো পারেদেস ও নেইমার তাদের মতামত জানান। প্রত্যেকেই আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পার্ক দে প্রিন্সেসে পাওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। আর এসব বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেন বার্সা কোচ রোনাল্ড কোমান, ‘এটা অসম্মানজনক। তারা লিওকে নিয়ে অনেক কথা বলছে। সে বার্সেলোনার খেলোয়াড়, তাদের বিপক্ষে আমাদের একটা ম্যাচ আছে।’

প্যারিসে আলোচিত হওয়ায় বিরক্তি প্রকাশ করেছেন মেসিও। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো এক প্রতিবেদনে জানিয়েছে, পরের মৌসুমে কোথায় খেলবেন সেই সিদ্ধান্ত নেবেন এই মৌসুম শেষ হওয়ার পর।

Related Post