inCollage 20220129 223712598

w.w.w মুস্তাফিজের থেকেও ধারালো বোলার খুঁজে পেল বিসিবি; অভিষেক ম্যাচেই করলেন হ্যাটট্রিক

অসাধারণ বোলিং, অসাধারণ পারফরম্যান্স, সেইসাথে পুরস্কার হিসেবে পেয়ে গেলেন হ্যাটট্রিক। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক স্বাদ পেয়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরি। তরুণ এই বোলারের দুর্দান্ত বোলিংয়ে সিলেটের বিপক্ষে ১৬ রানে জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সিলেটের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করা এনামুল হক বিজয়ের উইকেট দিয়ে শুরু।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এরপর সিলেটের অধিনায়ক মোসাদ্দেক হোসেন আর রবি বোপারা কে দারুণ এক ইয়র্কার করে বোল্ড করে দিয়ে নিজের হ্যাটট্রিক পূরন করেন মৃত্যুঞ্জয়। মৃত্যুঞ্জয় হ্যাটট্রিকের পর আর ম্যাচে ফিরতে পারেনি সিলেট। যদিও বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দারুণ ছিল সিলেটের। দলীয় ৯ রানে লিন্ডন সিমেন্স ফিরলে।
joy 20220129211913
২য় উইকেটে ১১২ রানের জুটি গড়েন এনামুল হক বিজয় কলিন ইনগ্রাম। সেই ভয়ংকর এনামুলকে দিয়েই শুরু করেছিলেন মৃত্যুঞ্জয়। দুর্দান্ত এই তরুন বোলার প্রমাণ করে দিলেন তিনি কতটা ভয়ংকর। এক ওভারেই ধুলিসাত করে দিলেন সিলেটের জয় স্বপ্ন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এই মৃত্যুঞ্জয় বাংলাদেশের ভবিষ্যৎ তারকা বোলার। পূরন করতে পারেন বাংলাদেশর বিশ্ব মানের পেস বোলারের ঘাটতি। বিসিবি হয়তো এমন রতনোকে হারাতে চায়বে না। ২০৩ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই হোঁচট খায় সিলেট। আগের দিনের সেঞ্চুরিয়ান লেন্ডন সিমন্স ঝড়ো শুরুর আভাস দিয়ে আউট হন ৯ রান করে। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভার করতে এসে সফল নাসুম আহমেদ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় সিলেট। এনামুল হক বিজয় আর কলিং ইনগ্রাম আগ্রাসী ব্যাটিংয়ে গড়েন ১১৩ রানের পার্টনারশিপ। এতে জয়ের স্বপ্ন দেখতে থাকে সিলেট। দুজনের জুটির মাঝে দুই ব্যাটসম্যানই তুলে নেন ব্যক্তিগত ফিফটি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে ফিফটি করে পথ হারান ইনগ্রাম। নিজের খেলা পরের বলেই ধরলেন প্যাভিলিয়নের পথ। মিরাজের বলে বোল্ড হন ৩৭ বলে ৫০ রান করে। যেখানে ৫টি চারের সঙ্গে ছক্কা মারেন ২টি। ব্যাটিং অর্ডারে এগিয়ে এসে সুবিধা করতে পারেননি আলাউদ্দিন বাবু। ১ রান করে নাসুমের দ্বিতীয় শিকারে পরিণত হন। এরপর রবি বোপারা এসে বিজয়ের সঙ্গে জুটি গড়ে আবার স্বপ্ন বুনতে শুরু করেন। তবে দুজনের ৪২ রানের পার্টনারশিপের পর বিজয় আউট হলে চূর্ণ হয় সেই স্বপ্ন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ব্যাট হাতে শুরু থেকেই আগ্রাসী বিজয় ৪৭ বলে ৭৮ রান করে আউট হন। যেখানে ৫টি চারের সঙ্গে ছক্কা মারেন ২টি। বিজয়কে ফেরানোর পর মৃত্যুঞ্জয় পুরো আলো কেড়ে নেন নিজের দিকে। পরের দুই বলে ফেরান মোসাদ্দেক হোসেন (০) ও রবি বোপারাকে। ইংলিশ ব্যাটসম্যান বোপারা ১২ বলে ১৬ রান করে বোল্ড হলে হ্যাটট্রিকের উল্লাসে মাতেন মৃত্যুঞ্জয়। এবারের আসরের প্রথম হ্যাটট্রিক এটি। সব মিলিয়ে সপ্তম বাংলাদেশি হিসেবে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করেন তিনি।