shain

এই ৩ ব্যাটসম্যানের বিপক্ষে হ্যাটট্রিক উইকেট নিতে চান আফ্রিদি

পাকিস্তানের ক্রিকেটার শাহীন আফ্রিদি সেই তিন ব্যাটার সম্পর্কে মুখ খুললেন যাঁরা হবেন তাঁর স্বপ্নের হ্যাটট্রিকের তিন শিকার। বাঁ-হাতি পেসার বলেছেন যে কেএল রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলির ভারতীয় ব্যাটিং ত্রয়ী হবে তাঁর স্বপ্নের হ্যাটট্রিকের তিনটি উইকেট। “রোহিত শর্মা, কেএল রাহুল, এবং বিরাট কোহলি,” ইএসপিএনক্রিকইনফো দ্বারা আয়োজিত একটি শোতে শাহীন আফ্রিদি বলেছেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

২৫টি প্রশ্ন সংক্রান্ত সেই শোতে শাহীন আফ্রিদি আরও বলেছেন যে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের বিপক্ষে বল হাতে তিনি যে পারফরম্যান্স দেখিয়েছিলেন সেটি তাঁর জন্য বিশেষ ছিল। এটি একটি ঐতিহাসিক উপলক্ষ যোগ করে, আফ্রিদি প্রকাশ করেছেন যে ভারতীয় দলের বিপক্ষে পারফর্ম করা ২০২১-এ তাঁর কাছে একটি তাৎপর্যপূর্ণ ঘটনা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

“টেস্টে পাঁচ উইকেট সহ আমার অনেক ভালো পারফরম্যান্স ছিল কিন্তু আমার সবচেয়ে স্মরণীয় পারফরম্যান্স ছিল ভারতের বিপক্ষে জয়ের ম্যাচে। এটি একটি ঐতিহাসিক ম্যাচ ছিল এবং ভারতের সাথে ম্যাচগুলি দর্শকদের কাছে আকর্ষণীয়। ২০২১ সালে ভারতের বিপক্ষে পারফর্ম করা আমার জন্য তাৎপর্যপূর্ণ ছিল। এটি আমার জন্য একটি দুর্দান্ত বছর ছিল এবং আশা করি, ২০২২ সালেও ভালো পারফরম্যান্স দেখাতে পারব,” শাহীন আফ্রিদি নিউজ ১৮-এর উদ্ধৃতি অনুসারে বলেছেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৪শে অক্টোবর ভারত ও পাকিস্তান একটি বহুল-প্রত্যাশিত ম্যাচে মুখোমুখি হয়েছিল। শুরুতে ব্যাট করতে নেমে শাহীন আফ্রিদির বোলিংয়ের সামনে ভারতীয় ব্যাটিং লাইন-আপ কুপোকাত হয়ে যায়। বাঁ-হাতি পেসার ভারতীয় ব্যাটিং লাইনআপে ক্রমাগত চাপ সৃষ্টি করে রোহিত শর্মা, কেএল রাহুল ও বিরাট কোহলির উইকেট তুলে নেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আফ্রিদির দুর্দান্ত স্পেল পাকিস্তানকে ভারতের বিরুদ্ধে ১০ উইকেটে জিততে সাহায্য করেছিল এবং সেই প্রথমবার বিশ্বকাপের কোন ম্যাচে ‘মেন ইন ব্লু’-র বিরুদ্ধে পাকিস্তান জয় অর্জন করেছিল। শাহীন আফ্রিদি পাকিস্তান দলের হয়ে ২১টি টেস্ট, ২৮টি ওয়ানডে এবং ৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন।
সাদা জার্সিতে তিনি ৮৬ উইকেট নেওয়ার পাশাপাশি ওয়ানডে ফরম্যাটে ৫৩ উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ২১ বছর বয়সী ৪৫ উইকেট নিয়েছেন। সম্প্রতি তিনি ২০২১ সালের পারফর্ম্যান্সের কারণে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার স্যর গারফিল্ড সোবার্স অ্যাওয়ার্ড পেয়েছেন।