inCollage 20220129 190234202

ম্যাচ জিতেও যে কারনে সন্তুষ্ট নন সাকিব

শেষ পর্যন্ত লড়াইয়ে ফিরতে পেরেছে ফরচুন বরিশাল। খুলনা টাইগার্সকে হারিয়ে জয়ে ফিরেছে দলটি। অথচ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এবার বিশাল বাজেটে তারকাবহুল দল গড়েও প্রত্যাশা অনুযায়ী খেলতে পারছিল না তারা। তবে ম্যাচ জিতলেও দলের ব্যাটারদের উপর সন্তুষ্ট নন অধিনায়ক সাকিব আল হাসান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইগার্সকে ১৭ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪১ রান করে তারা। জবাবে এক ওভার বাকি থাকতে ১২৪ রানে গুটিয়ে যায় খুলনা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মূলত বোলারদের সৌজন্যে জয় পায় বরিশাল। অথচ চট্টগ্রামের ব্যাটিং বান্ধব উইকেটে নিজেদের এ পুঁজি নিয়ে স্বস্তিতে থাকার উপায় ছিল না তাদের। ছিলও না দলটি। আফগান বোলার মুজিব উর রহমান ও পেসার মেহেদী হাসান রানারও দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ে বদলে দেয় ম্যাচের চিত্র। অথচ এ দুই বোলারই এদিন প্রথমবারের মতো খেলেছেন এবারের আসরে।
এদিন অবশ্য খুলনার ব্যাটিংও প্রত্যাশা অনুযায়ী ছিল না। অতি আগ্রাসী হতে গিয়ে বেশ কিছু ব্যাটারই উইকেট বিসর্জন দিয়েছেন। অন্যথায় ফলাফল ভিন্ন কিছুও হতে পারতো। তাই দলের নিজেদের পুঁজিটা বাড়াতে ব্যাটিংয়ে উন্নতি চাইছেন সাকিব।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ম্যাচ শেষে বরিশাল অধিনায়ক বলেছেন, ‘টসের সময় আমি বলেছিলাম, আমাদের দারুণ বোলিং লাইন আপ রয়েছে। যদি আমরা ভালো পুঁজি গড়তে পারি, তা আমরা তা রক্ষা করতে পারব। কিন্তু আমরা ১৬০ রানের মতো চেয়েছিলাম।… খুব ভালো ম্যাচ হয়েছে তবে আমাদের ব্যাটিংয়ে আরও উন্নতি করতে হবে।’ তবে বোলারদের উচ্ছ্বসিত প্রশংসাই করেছেন সাকিব, ‘সে (মুজিব) কিছু ম্যাচ মিস করেছে তবে এখন আমরা তাকে পুরো সময়েই পাচ্ছি। আমাদের শুধু আমাদের মৌলিক বিষয়গুলোতে লেগে থাকতে হবে।… দুই ফাস্ট বোলারই দুর্দান্ত বোলিং করেছে। সহজ উইকেট না হলেও তাদের এক্সিকিউশন ছিল খুব ভালো।’