IMG 20220124 195241

টানটান উত্তেজনার ম্যাচে খুলনাকে হারানোর কৃতিত্ব যাদেরকে দিলেন সাকিব

খুলনা টাইগার্সের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে তারকাবহুল দল ফরচুন বরিশাল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনাকে তারা হারিয়েছে ১৫ রানের ব্যবধানে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

খুলনার বিপক্ষে প্রথমে ব্যাটিং করতে নামা ফরচুন বরিশালের ওপেনার জ্যাক লিনটট সাজঘরে ফিরে যান মাত্র ১১ রান করে। তবে ক্রিস গেইল ৩৪ বল মোকাবেলায় ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে খেলেন ৪৫ রানের ইনিংস।
এছাড়া মিডল অর্ডারে নাজমুল হোসেন শান্তর ১৯ এবং তৌহিদ হৃদয়ের ২৩ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে বরিশাল সংগ্রহ করে ১৪১ রান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

জবাবে খেলতে নামা খুলনা টাইগার্স শুরু থেকেই বোলিং তোপে পড়ে বরিশালের। দুই ওপেনারকে শুরুতেই হারানো খুলনার হাল ধরেন মুশফিকুর রহিম। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের ৩৬ বলে ৪০ রানের সাথে ইয়াসির আলি রাব্বির ২৩ রান ও থিসারা পেরেরা ১৯ রান করলেও বাকি ব্যাটসম্যানরা ছিলেন ব্যর্থ। নির্ধারিত ২০ ওভারের ৬ বল বাকি থাকতেই সবকয়টি উইকেট হারিয়ে খুলনা থামে ১২৪ রানে। এদিকে খুলনার বিপক্ষে ১৫ রানের জয় তুলে নেয়ার পর এর কৃতিত্ব নিজ দলের বোলারদেরকেই দিয়েছেন তিনি। সাকিবের মতে নিজ দল বরিশালের ব্যাটিংয়ে আরও উন্নতি করতে হবে পরবর্তী ম্যাচ থেকেই।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ম্যাচ শেষে সাকিব বলেন, ‘’টসের সময় আমি বলেছিলাম যে আমরা খুব ভালো বোলিং লাইনআপ পেয়েছি। আমরা যদি ভালো একটা স্কোর পাই তাহলে তা নিয়ে লড়াই করা যাবে। আমরা ১৬০ এর কাছাকাছি স্কোর করতে চেয়েছিলাম।‘’
দলের ফাস্ট বোলারদের প্রশংসা করতে গিয়ে সাকিব আরও বলেন, ‘’সে (মুজিব) আমাদের প্রথম কয়েকটা ম্যাচে দলের সাথে ছিল না। কিন্তু এখন বাকি সময়টা আমাদের সাথেই থাকছে সে। আমাদের মৌলিক বিসয়ের মধ্যেই লেগে থাকতে হবে। আমাদের দুইজন ফাস্ট বোলারই ভালো করেছে আজকে। এই উইকেটে বোলিং করা সহজ না হলেও তারা খুবই ভালো করেছে। আমাদের বর্তমানে যে ব্যাটিং রয়েছে আরও উন্নতি করতে হবে।‘’