inCollage 20220129 173551802

টি-২০ তে প্রথম অধিনায়ক হিসেবে বিশ্ব ক্রিকেটে নতুন ইতিহাস গড়লেন সাকিব

দেশের হয়ে অনেক সাফল্য পেয়েছেন সাকিব আল হাসান। নিজের ঝুলিতেও পুরেছেন বেশ কিছু অর্জন। এবার আরও একটি ইতিহাসে নাম লেখালেন বাংলাদেশি তারকা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম অধিনায়ক হিসেবে বল হাতে দেড়শ উইকেট শিকারের রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। এই তালিকায় অনেক আগে থেকে অন্যান্য অধিনায়কদের চেয়ে যোজন যোজন এগিয়ে আছেন সাকিব। বিশ্ব ক্রিকেটে প্রথম অধিনায়ক হিসেবে দেড়শ উইকেট শিকারের রেকর্ড গড়লেন সাকিব। অর্থাৎ এই বাংলাদেশি ক্রিকেটারের হাত ধরেই টি-টোয়েন্টি ক্রিকেটে কোনো অধিনায়ক দেড়শ উইকেটের ক্লাব খুললেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

অনেক আগে থেকেই এই তালিকার শীর্ষে অবস্থান করছিলেন তিনি। এই তালিকার দ্বিতীয়স্থানটিও বাংলাদেশি ক্রিকেটারের দখলে। ১১৪ উইকেট নিয়ে সাকিবের পরই আছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ১১২টি উইকেট নিয়ে মাশরাফির কাঁধে নিঃশ্বাস ফেলে তৃতীয় স্থান দখল করেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ও

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি। লেগ স্পিনার আফ্রিদির শিকার ৮৮টি উইকেট। পেসার স্যামির দখলে আছে ৮৬টি উইকেট। প্রসঙ্গত,গত ম্যাচেই বল হাতে আরও একটি রেকর্ড গড়েছিলেন সাকিব। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০ উইকেটের এলিট ক্লাবে প্রবেশ করেছেন তিনি।
একনজরে টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ উইকেট শিকারি : ১. সাকিব আল হাসান- ১৫০ উইকেট ২. মাশরাফি বিন মুর্তজা- ১১৪ উইকেট ৩. ডোয়াইন ব্রাভো- ১১২ উইকেট ৪. শহিদ আফ্রিদি- ৮৮ উইকেট ৫. ড্যারেন স্যামি- ৮৬ উইকেট।