ঢাকা টেস্টে থাকছেন না সাকিব আল হাসান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডেতে কুঁচকির ইনজুরিতে পড়েছিলেন সাকিব আল হাসান। পরে অবশ্য খেলতে নেমেছিলেন চট্টগ্রামে ১ম টেস্টেও। তবে ব্যাটিং করতে যেয়ে অস্বস্তিতে ভোগা সাকিব পরবর্তীতে বোলিং করার সময় চোটে পড়েন আবার। ব্যাথায় কাতরাতে থাকা সাকিব মাঠ ছাড়েন।

পরে স্ক্যান করে জানা যায় নতুন চোটে পড়েছেন সাকিব। ১ম ইনিংসে ৬ ওভার বোলিং করা সাকিব পরবর্তীতে আর মাঠে নামতে পারেননি ব্যাট কিংবা বল করতে।
চট্টগ্রাম টেস্টে কেবল দ্বিতীয় ইনিংসে সাকিবের সার্ভিস পায়নি বাংলাদেশ দল। তবে ঢাকায় দ্বিতীয় টেস্টে পুরোটা সময়ই সাকিবকে ছাড়া খেলতে হবে মুমিনুল হকের দলকে।

এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

আকরাম খান বলেন, ‘ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় দ্বিতীয় টেস্টে খেলবেন না সাকিব আল হাসান।’

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্টে কাইল মায়ের্সের দাপুটে দ্বিশতকে বাংলাদেশকে ৩ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে উইন্ডিজরা।

সিরিজে পিছিয়ে থাকা টাইগার শিবিরে তাই সাকিবের না থাকা বড়সড় এক ধাক্কা। এর আগে ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছিল বাংলাদেশ। যেখানে সিরিজসেরা হয়েছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসান।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment