৮ ম্যাচ শেষে দেখেনিন বিপিএলে শীর্ষ উইকেট শিকারির তালিকার দৌড়ে এগিয়ে যারা

বিপিএলের অষ্টম আসরে ইতোমধ্যেই শেষ হয়েছে ৮টি ম্যাচ। ঢাকা পর্বের ম্যাচ ছেড়ে আগামীকাল থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম পর্বের পালা। মিরপুরের উইকেটে ব্যাটসম্যানরা একদিকে যেমনি ঝলক দেখাতে পেরেছেন তেমনি বোলাররাও ছিলেন আলোচনার শীর্ষে। বিশেষ করে দিনের আলোয় হওয়া ম্যাচগুলোতে বোলারদের আধিপত্য ছিল চোখে পড়ার মত।

বিপিএলের আট ম্যাচ শেষে বল হাতে কারা শীর্ষে রয়েছেন তা এবার দেখে নেয়া যাক।
এখন পর্যন্ত দুই ম্যাচ খেলেছে সিলেট সানরাইজার্স। দলটি নিজেদের প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেয়েছে মিনিস্টার ঢাকার বিপক্ষে। যেখানে স্পিনার নাজমুল ইসলাম অপু একাই দখলে নিয়েছেন ৪ উইকেট। ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছিলেন এই স্পিনার। দুই ম্যাচে ৭ উইকেট নিয়ে এখন পর্যন্ত শীর্ষে রয়েছেন নাজমুল ইসলাম অপু।

তালিকার দুই নম্বরে থাকা মেহেদি হাসান মিরাজের উইকেটসংখ্যা ৬টি। চট্টগ্রাম চেলেঞ্জার্সের অধিনায়কের দায়িত্বে থাকা এই অলরাউন্ডার তিন ইনিংসে নেয়া ৬ উইকেটের মধ্যে ফরচুন বরিশালের বিপক্ষে এক ম্যাচেই নিয়েছিলেন ৪টি উইকেট। ওই ম্যাচে দল হারলেও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন তিনি।

সেরা উইকেট শিকারির তালিকায় তিন নম্বরে রয়েছেন পেসার শরিফুল ইসলাম। তরুণ এই পেসার চট্টগ্রামের জার্সিতে তিন ইনিংসেই মাঠে নেমেছেন। তিন ইনিংসে তার দখলে রয়েছে মিরাজের সমান ৬টি উইকেট। মিনিস্টার ঢাকার বিপক্ষে জয় তুলে নেয়ার ম্যাচে শরিফুল ৩৪ রানের বিনিময়ে নিয়েছিলেন ৪টি উইকেট।

এবারের বিপিএলে নতুন করে আলোচনার জন্ম দিয়েছেন অলরাউন্ডার নাহিদুল ইসলাম। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে খেলা এই অলরাউন্ডার এখন পর্যন্ত দুই ম্যাচেই ছিলেন একাদশে। যেখানে ব্যাট ও বল দুই দিকেই অবদান রাখছেন দলের জন্য। দুই ম্যাচে তার সংগ্রহ ৫ উইকেট। ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচে ৪ ওভারে মাত্র ৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছিলেন নাহিদুল।

২৫ বছর বয়সী আলজেরি জোসেফ শীর্ষ উইকেট শিকারির তালিকায় রয়েছেন পাঁচ নম্বরে। ফরচুন বরিশালের হয়ে দুই ম্যাচে মাঠে নেমে বল হাতে ৫ উইকেট তুলে নিয়েছেন এই ক্যারিবিয়ান।

You May Also Like

About the Author: