রেকর্ডঃ ফাইনালে ভারতকে উড়িয়ে সিরিজ জিতল বাংলাদেশ

ফিজিক্যালি চ্যালেঞ্জড টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের ফাইনালে ভারতকে ৭০ রানে হারিয়েছে বাংলাদেশ। রোববার (২৩ জানুয়ারি) সকালে কুমিল্লার লালমাইয়ে টস জিতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান করে লাল-সবুজরা। জবাবে ১৬.৫ বলে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় ভারতীয়রা।

আরো পড়ুন: গেইল ঢাকায় এসে বললেন ‘আমি ইউনিভার্স বস’বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে অংশ নিতে রোববার (২৩ জানুয়ারি) ঢাকায় পৌঁছেছেন ক্রিস গেইল। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশালের হয়ে এবার মাঠ মাতাবেন তিনি।

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটে বড় পোস্টার বয় ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। আইপিএল, বিগ ব্যাশের মতো জনপ্রিয় লিগগুলোতে তাকে টানার জন্য দলগুলো হুড়মুড় খেয়ে পড়ে। জনপ্রিয়তার কাতারে বিপিএল কিছুটা পিছিয়ে থাকলেও প্রায় সব আসরেই অংশ নিয়েছেন দ্য ইউনিভার্স বস।

এর আগে বহুবার বাংলাদেশে এসেছেন। বাংলাদেশের মানুষ তাকে কতটা ভালোবাসে, ভালো করেই জানা আছে ক্রিস গেইলের। আরও একবার বিপিএল মাতাতে ঢাকায় ইউনিভার্স বস, আরও একবার বাংলাদেশের উষ্ণ আতিথেয়তায় মুগ্ধ তিনি। এমন ভালোবাসা দেওয়ায় সবাইকে ধন্যবাদ জানালেন ক্যারিবীয় ব্যাটিং দানব।

গেইলকে ছাড়াই বিপিএলে প্রথম ম্যাচ জিতেছে ফরচুন বরিশাল। গেইল সবার আগে জানালেন অভিনন্দন। দলে যোগ দেওয়ার আগে নিজের পরিচয় দিয়ে শুরু করে গেইল বলেন, ‘ফরচুন বরিশাল, আমি ক্রিস গেইল, ইউনিভার্স বস। আমাকে নেওয়ার জন্য ধন্যবাদ। আমি সবার সঙ্গে দেখা করতে মুখিয়ে রয়েছি। প্রথম ম্যাচ জয়ের জন্য অভিনন্দন। আগামী ম্যাচের জন্য শুভকামনা। আমি যোগ দিতে যাচ্ছি বন্ধুরা।’

কানেক্টিং ফ্লাইটের কারণে একদিন আগে বিমানে চড়ে বসেন গেইল। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে দুবাই হয়ে আজ সকালে ঢাকায় এসেছেন মারকুটে এই ব্যাটার। করোনা পরীক্ষা করেই এসেছেন। বাংলাদেশে পা রাখার পর আবার রুটিন করোনা পরীক্ষা হয়েছে। তাতে কোনো ঝামেলা না হলে সরাসরিই দলের সঙ্গে যোগ দেবেন ক্যারিবীয় কিংবদন্তি।

২০১২ সাল থেকে বিপিএলে এখন পর্যন্ত ৪২টি ম্যাচ খেলেছেন গেইল। ৪১.১৬ গড়ে তার রান সংখ্যা ১৪৮২। আসরে তিনি ৫টি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। বিপিএলে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক গেইল ১৫৬ এর বেশি স্ট্রাইকরেটে হাঁকিয়েছেন রেকর্ড ১৩২টি ছক্কা। তার ফিরে আসায় আসরে হয়তো আবার চার-ছক্কার ঝড় উঠবে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় সাকিবরা মুখোমুখি হবে তামিম, মাশরাফি, মাহমুদউল্লাহদের নিয়ে গড়া দল মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে। গেইলকে এই ম্যাচের একাদশে দেখা যেতে পারে। তবে এই ম্যাচেও থাকার সম্ভাবনা নেই মাশরাফি মোর্তজার। তার অনুপস্থিতিতে দল ভালো অবস্থানে নেই। প্রথম দুই ম্যাচের দুটিতেই হারতে হয় ঢাকাকে। তারওপর গেইলকে পেয়ে বরিশাল তাদের জন্য আরও কঠিন প্রতিপক্ষ হয়ে দাঁড়াল।

You May Also Like

About the Author: