এবারের বিপিএলের সবচেয়ে শক্তিশালী দল কুমিল্লা, দেখেনিন চূড়ান্ত স্কোয়াড

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের সবচেয়ে অভিজ্ঞ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দুইবারের বিজয়ীরা বার্ডস আই ভিউ দিয়ে তৃতীয় শিরোপার দিকে যাচ্ছে। তবে পঞ্চপাণ্ডবের কোনো ক্রিকেটারকে ফিল্ডিং না করে আলোড়ন সৃষ্টি করেছেন কুমিল্লা।

কুমিল্লাও বিদেশি ক্রিকেটারদের দলে নিতে আগ্রহ দেখিয়েছে। ড্রাফটের আগে সরাসরি তিন বিদেশি খেলোয়াড় নেওয়ার সুযোগ ছিল দলটির। সেই সুযোগ কাজে লাগিয়ে তিন তারকায় পৌঁছেছে কুমিল্লা।

ফাফ ডু প্লেসি, মঈন আলী ও সুনীল নারাইন- ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটের তিন পরিচিত মুখকে এবার কুমিল্লার জার্সিতে খেলতে দেখা যাবে। ডু প্লেসি এবারই প্রথম খেলবেন বিপিএলে।

অবশ্য কুমিল্লার নেতৃত্বে দেখা যাবে দেশি কোনো ক্রিকেটারকে। নাম ঘোষণা না করলেও কুমিল্লা নিশ্চিত করেছে, স্থানীয় কোনো ক্রিকেটারই নেতৃত্ব দেবেন তারকাবহুল দলকে। দেশি ক্রিকেটারদের দলভুক্ত করার ক্ষেত্রে দলটি দেখিয়েছে বেশ মুন্সিয়ানা।

সরাসরি চুক্তিতে দলভুক্ত হওয়া মুস্তাফিজুর রহমান ছাড়াও এবার কুমিল্লার হয়ে মাঠ মাতাবেন ইমরুল কায়েস, লিটন দাস, শহিদুল ইসলাম, তানভীর ইসলাম, আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি ও মেহেদী হাসান।

বিদেশিদের মধ্যে ডু প্লেসি, মঈন ও নারাইন ছাড়াও আছেন শ্রীলঙ্কার কুশল মেন্ডিস ও ওয়েস্ট ইন্ডিজের ওশান থমাস। ড্রাফটের পর দক্ষিণ আফ্রিকান ব্যাটার ক্যামেরন ডেলপোর্ট এবং আফগান অলরাউন্ডার করিম জানাতকে দলভুক্ত করা হয়। সদ্য নিষেধাজ্ঞা থেকে মুক্ত লঙ্কান তারকা কুশলকে নিয়ে অবশ্য সংশয় আছে, কারণ এসএলসি অনেক শ্রীলঙ্কান ক্রিকেটারকেই বিপিএলের এনওসি দিচ্ছে না।

প্লেয়ার্স ড্রাফটে কুমিল্লা দ্বিতীয় সর্বোচ্চ ৪ কোটি ২৭ লাখ টাকা খরচ করেছে। ২২ জানুয়ারি দুপুর সাড়ে ১২টায় সিলেট সানরাইজার্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে দলটি।

একনজরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স স্কোয়াড

সরাসরি চুক্তি

মুস্তাফিজুর রহমান, ফাফ ডু প্লেসি (দক্ষিণ আফ্রিকা), মঈন আলী (ইংল্যান্ড) ও সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে

লিটন দাস, শহিদুল ইসলাম, ইমরুল কায়েস, তানভীর ইসলাম, কুশল মেন্ডিস (শ্রীলঙ্কা), ওশান থমাস (ওয়েস্ট ইন্ডিজ), আরিফুল হক, নাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুমন খান, মুমিনুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, আবু হায়দার রনি, মেহেদী হাসান।
ড্রাফটের পর

ক্যামেরন ডেলপোর্ট (দক্ষিণ আফ্রিকা) ও করিম জানাত (আফগানিস্তান)।

You May Also Like