ব্রেকিং নিউজ: বিপিএল শুরুর আগেই অনেক বড় দুঃসংবাদ পেল বিসিবি

শুক্রবার (২১ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের অষ্টম আসর। দলগুলোর অনুশীলন শুরু হয়েছে, আসতে শুরু করেছে বিদেশি ক্রিকেটার ও কোচ। তবে এর মধ্যেই উদ্বেগজনক খবর বেরিয়ে এসেছে।সোমবার প্রথম বিপিএল পরীক্ষায় অন্তত ৩ থেকে ৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আজ (মঙ্গলবার) ও বুধবারের জন্য নির্ধারিত পরীক্ষায় সংখ্যা বাড়তে পারে বলে মনে করছে বিসিবির চিকিৎসা বিভাগ।

বিসিবির মেডিকেল বিভাগের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, সোমবারের পরীক্ষায় ৩-৪ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর। তবে সঙ্গত করণেই সেসব ব্যক্তদের নাম প্রকাশ করেনি বিসিবি। ধারণা করা হচ্ছে, করোনা আক্রান্তরা খুলনা টাইগার্সের সদস্য।করোনা পজিটিভ শনাক্ত হওয়া ব্যক্তিরা আপাতত দলের সঙ্গে টিম হোটেলে উঠতে পারবেন না। কোনো উপসর্গ না থাকলে নতুন পরীক্ষা ছাড়াই দশ দিন পর দলের সঙ্গে যোগ দিতে পারবেন তারা। তবে ফ্র্যাঞ্চাইজি চাইলে নিজ উদ্যোগে করোনা পরীক্ষা করাতে পারবে।

আসর শুরুর আগেই করোনার হানা দেখা দিলেও এ বিষয়ে তেমন চিন্তিত নয় বিসিবির মেডিকেল বিভাগ। বর্তমান করোনা পরিস্থিতির কারণে ছয় দলের পূর্ণাঙ্গ পরীক্ষায় আরও করোনা পজিটিভ পাওয়া যেতে পারে বলে ধরে রাখছেন তারা।সোমবার হয়ে প্রথম দফায় করোনা পরীক্ষা। আজ সকালে আরও তিন দলের সদস্যদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। বুধবার বাকিদের করোনা পরীক্ষা করিয়ে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করাবে বিসিবি।

You May Also Like