তালিকায় না থেকেও মেসিকে অসম্মান করে বিশেষ পুরস্কার পেলেন রোনালদো

এবারের ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ তারকা ঠিকই ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে আলো ছড়ালেন। সবচেয়ে বেশি আন্তর্জাতিক গোলদাতার সিংহাসনে বসার স্বীকৃতি পেলেন এই পর্তুগিজ যুবরাজ।

সোমবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থার ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে ২০২১ সালের সেরাদের পুরস্কৃত করে ফিফা। সেখানেও রোনালদোর হাতে তুলে দেওয়া হয় বিশেষ এই পুরস্কার। ইরানের আলি দাইয়ের করা ১০৯ গোলের রেকর্ড গত বছরই নিজের করে নেন রোনালদো।

৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ডের পর্তুগালের হয়ে মোট গোলসংখ্যা ১১৫টি। সেই কীর্তির স্বীকৃতিস্বরূপই এবার রোনালদোকে বিশেষ সম্মাননায় ভূষিত করলো ফিফা। পুরস্কার নিতে এসে বরাবরের মতোই প্রত্যয়ী কণ্ঠে দিলেন এগিয়ে চলার বার্তা দিলেন রোনালদো। জানালেন, ফুটবলের প্রতি তার নিবেদন ও ভালোবাসার কথা।

“এখনও খেলাটির প্রতি এবং গোল করার প্রতি আমার প্যাশন কাজ করে। পাঁচ বছর বয়স থেকে ফুটবল খেলছি। যখন আমি মাঠে যাই, এমনকি অনুশীলন করি, আগের মতোই অনুপ্রেরণা অনুভব করি। কদিনের মধ্যে ৩৭ বছর হবে আমার, কিন্তু আমি ভালো বোধ করছি। কঠোর পরিশ্রম চালিয়ে যাচ্ছি।”

“আমি খেলাটিকে ভালোবাসি এবং খেলাটির প্রতি আমার আবেগ আছে। আমি চালিয়ে যেতে চাই। আশা করি, হয়ত আরও চার বা পাঁচ বছর ফুটবল খেলে যেতে পারব। এটা আসলে (বয়স নয়) মানসিক বিষয়। নিজের শরীরের যথাযথ যত্ন নিলে প্রয়োজনের সময় প্রতিদান মিলবে।”

You May Also Like

About the Author: