টাকার লোভ না করে দেশের স্বার্থে আইপিএলে খেলবেন না জনপ্রিয় এই ক্রিকেটার

ভারতের টি-টোয়েন্টি লিগ আইপিএল খেলা হবে না বলে জানিয়েছেন ইংলিশ টি-টোয়েন্টি অধিনায়ক জো রুট। রুটের আইপিএলে খেলা নিয়ে গত কয়েকদিন ধরে গুঞ্জন ছড়ালেও সম্প্রতি রুট নিজেই জানিয়েছেন যে তিনি আইপিএলে খেলবেন না।

সম্প্রতি হোবার্টে অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ইংল্যান্ড। ম্যাচের পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট বলেছেন যে তিনি আইপিএল নিলামে নিজেকে অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছেন। তার সব মনোযোগ এখন ইংলিশ টেস্ট দল নির্বাচনের দিকে।

সাম্প্রতিক অ্যাশেজ টেস্ট সিরিজে অজিতের কাছে ৪-০ গোলে হেরেছে ইংল্যান্ড। পুরো ক্রিকেট বিশ্ব পুরো সিরিজ জুড়ে ব্রিটিশদের অসহায় আত্মসমর্পণের সাক্ষী ছিল। ইংল্যান্ডের এমন বাজে পারফরম্যান্সের পর টেস্ট দলে পরিবর্তন আসতে বাধ্য।

তাছাড়া অনেক সাবেক ক্রিকেটার এবং ক্রিকেট বিশ্লেষকের মতে, ইংল্যান্ড টেস্ট দলের এমন বেহাল দশার পিছনে দায় আছে আইপিএলেরও। এইসবকিছু মিলিয়ে বর্তমানে নিজের সকল মনোযোগ রুট দিতে চাইছেন দেশের ক্রিকেটে। তাই আইপিএল না খেলার সিদ্ধান্ত তার।

আইপিএল প্রসঙ্গে রুট জানিয়েছেন, ‘এই দলের (ইংল্যান্ড) জন্য এখনো অনেক কিছু করার বাকি আছে আমাদের, এখানেই নিজের সর্বশক্তি দিয়ে আমি কাজ করে যেতে চাই। আমি যতটা সম্ভব আত্মত্যাগ করে যাব কারণ এই দেশের টেস্ট ক্রিকেটের ব্যাপারে আমি খুবই যত্নশীল। আমাদের যে অবস্থানে থাকার কথা আমি চেষ্টা করব আমাদের দলকে সেই অবস্থানে নিয়ে যেতে।’

২০১৮ সালের আসরের নিলামে অংশ নিলেও অবিক্রীত থেকে গিয়েছিলেন জো রুট। এরপর আর কখনোই আইপিএলের নিলামে অংশ নেননি তিনি। তবে সামনের দিনগুলোতে অবশ্যই আইপিএলে খেলার সুযোগ থাকবে তার। নতুন দুই দল লক্ষ্ণৌ এবং আহেমদাবাদকে নিয়ে মাঠে গড়াবে আগামী আসরের আইপিএল। ব্যাঙ্গালোরে নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি।

You May Also Like

About the Author: