আইপিএল: চমক দিয়ে রিটেইন ক্রিকেটারের নাম ঘোষণা করলো নতুন ফ্র্যাঞ্চাইজি আহমেদাবাদ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের জন্য হার্দিক পান্ডিয়া, রশিদ খান ও শুভমান গিলকে দলে নিচ্ছে আহমেদাবাদের ফ্র্যাঞ্চাইজিটি। এই বিষয়টি নিশ্চিত করেছে ইএসপিএন ক্রিকইনফো।গত অক্টোবরে নিলাম থেকে আহমেদাবাদের ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা কিনেছে সিভিসি ক্যাপিটাল। ইতোমধ্যে তারা কোচিং স্টাফদের নামও চূড়ান্ত করে ফেলেছে। দলটির প্রধান কোচ হিসেবে যোগ দিচ্ছেন ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেন।

লটির পেস বোলিং কোচ হিসেবে থাকছেন আশিষ নেহরা। আর কোচিং প্যানেলে তাদের সঙ্গে থাকবেন সাবকে ইংলিশ ব্যাটার ভিক্রম সোলাঙ্কি। বর্তমানে তিনি সারের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। আহমেদাবাদের টিম ডিরেক্টর হিসেবে থাকবেন তিনি।

এর আগে তারা আইপিএলের আরেক দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে একসঙ্গে কোচিং করিয়েছেন। এবারের আইপিএলে নতুন দল হিসেবে আহমেদাবাদের সঙ্গে আছে লক্ষ্ণৌ। এরই মধ্যে দুটি দলের রিটেইন ক্রিকেটারের নাম ঘোষণা করতে ২২ জানুয়ারি পর্যন্ত সময় বেধে দিয়েছে বিসিসিআই।

আহমেদাবাদ তাদের রিটেইন ক্রিকেটারদের মধ্যে ১৫ কোটি রুপিতে হার্দিক ও রশিদ খানকে দলে নিচ্ছে। আর শুভমান গিলকে ৭ কোটি রুপির বিনিময়ে দলে নিয়েছে এই ফ্র্যাঞ্চাইজিটি। সবকিছু ঠিক থাকলে আইপিএলের এবারের আসরে নেতৃত্ব দিতে দেখা যাবে হার্দিককে।

You May Also Like