অবিশ্বাস্য কারণে বিপিএলের প্রথম ম্যাচে অনিশ্চিত লিটন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর শুরু হবে আগামী ২১ জানুয়ারি। কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাদের প্রথম ম্যাচ খেলবে ২২ জানুয়ারি। তবে এই ম্যাচে লিটন দাসের অংশগ্রহণ অনিশ্চিত। কুমিল্লা ভিক্টোরিয়া পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে। নিউজিল্যান্ড সফর থেকে ফিরেছেন টেস্ট ক্রিকেটাররা।

এর আগে জাতীয় দলের ক্রিকেটারদের বিশ্রাম দিতে দলগুলোকে নির্দেশ দিয়েছিল বোর্ড। কুমিল্লা ফ্র্যাঞ্চাইজি সূত্রে জানা গেছে, বিশ্রামের কারণে প্রথম ম্যাচ মিস করতে পারেন লিটন। তবে দলের প্রধান কোচ মোহাম্মদ স্লাউদ্দিন এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে চাননি।

তিনি বলেন, ‘এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। লিটনের সাথে আমার এখনও দেখা হয়নি। কথা হোক, তারপর সিদ্ধান্ত নিব।’ সালাউদ্দিন অবশ্য টানা ক্রিকেটের মধ্যে থাকা ক্রিকেটারদের বিশ্রামের পক্ষে। তিনি বলেন, ‘যারা বিসিএল, এনসিএলে খেলেছে তারা যথেষ্ট ম্যাচ খেলেছে। তাদের বিশ্রামও জরুরী। এই টুর্নামেন্টও এক মাসের। এতগুলো ম্যাচ খেলার ক্ষেত্রে ইঞ্জুরির ব্যাপারটি মাথায় রাখতে হবে।

নিউজিল্যান্ড সফরে যারা ছিল, বায়োবাবলে থাকতে থাকতে তাদেরও মানসিক স্বস্তি দরকার। এ কারণে কিছু ছেলেদের বিশ্রাম দিয়েছি।’ অনানুষ্ঠানিকভাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্রস্তুতি শুরু করে দিলেও ক্রিকেটাররা তাই আগামী কিছু দিন ছুটি কাটাতে পারবেন, জানান প্রধান কোচ সালাউদ্দিন।

তার ভাষায়, ‘স্থানীয় ক্রিকেটাররা ২-১ দিন ছুটি নিতে পারে। আমিও চাই না তাদের জোর করে আনতে। তাদেরও পরিবার আছে, অনেক দিন ধরে তারা পরিবারের বাইরে। পরিবারকে সময় দেওয়া উচিৎ। পুরো টুর্নামেন্টে যেন ফ্রেশ থাকতে পারে এজন্য তাদের বিশ্রাম দেওয়া উচিৎ।

You May Also Like