মিরপুরে স্টিভ রোডসকে দেখেই ছুটে গিয়ে জড়িয়ে ধরলেন মাশরাফি এবং মাহমুদুল্লাহ।

একেবারে গোপনেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক প্রধান কোচ স্টিভ রোডসকে বাংলাদেশের নিয়ে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরে তিনি কুমিল্লার পরামর্শকের দায়িত্ব পালন করবেন তিনি।

বিপিএল কে সামনে রেখে আজ থেকে পুরোদমে অনুশীলন শুরু করে দিয়েছে প্রায় প্রতিটি দল। সেখানে সকালেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অনুশীলনে দেখা যায় স্টিভ রোডসকে।

বিসিবি একাডেমি মাঠে কুমিল্লার পাশেই আগে থেকে অনুশীলন করছিলেন মাশরাফি মুর্তজাসহ মিনিস্টার গ্রুপ ঢাকার ক্রিকেটাররা। রোডসকে দেখেই ছুটে এসে জড়িয়ে ধরেন মাশরাফি ও মাহমুদউল্লাহ রিয়াদ। বেশ কিছুক্ষণ খোশগল্পে মেতে ওঠেন তিনজনে। একসময়ের গুরুকে পেয়ে যেন ফিরে গেলেন পুরোনো দিনে।

২০১৮ সালের জুনে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন রোডস। তার অধীনেই প্রথমবারের মতো দুই বা ততোধিক দলের কোনো টুর্নামেন্ট জেতে বাংলাদেশ।

কিন্তু ২০১৯ সালের বিশ্বকাপের ব্যর্থতার কারণে রোডসকে বরখাস্ত করে বিসিবি। বিপিএলের এবারের আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন সালাউদ্দিন। তবে শুরুর দিকে কুমিল্লার হেড কোচ হওয়ার ব্যাপারে আনুষ্ঠানিক সম্মতি দেননি সালাউদ্দিন।

তাই দলের হেড কোচের খোঁজে রোডসের সঙ্গে যোগাযোগ করে দলটি। পরে অবশ্য কুমিল্লার সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন সালাউদ্দিন। তাই তাকে প্রধান কোচ করে রোডসকে পরামর্শক হিসেবে কাজে লাগানোর পথে হাঁটছে দুইবারের বিপিএল চ্যাম্পিয়নরা।

You May Also Like