চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামার আগে শক্তিশালী একাদশ ঘোষণা করলো বরিশাল

আর মাত্র কয়েক দিন পর শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কাগজে কলমে ফরচুন বরিশাল এবারের বিপিএলের অন্যতম শক্তিশালী দল। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে তারা।নিলামের আগে সাকিব আল হাসানের সঙ্গে বরিশাল সাররাসি চুক্তিবদ্ধ করেছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান ক্রিস গেইলকে। বিপিএলে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক গেইল যেদিন হাত খুলে খেলেন, সেদিন প্রতিপক্ষ বোলারদের দেখা ছাড়া আর কিছুই নেই।

তবে ফরচুন বরিশাল নিজেদের প্রথম ম্যাচে ক্রিস গেইলকে একাদশে পাচ্ছে না। নিজেদের প্রথম ম্যাচে ২১ জানুয়ারি ফরচুন বরিশাল চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামলেও গেইল বাংলাদেশে আসার কথা রয়েছে ২২ জানুয়ারি। ফলে স্বভাবতই তার সার্ভিস প্রথম ম্যাচে মিস করছে তারা।অন্যদিকে আফগান স্পিনার মুজিব উর রহমানকে স্কোয়াডে ভেড়ালেও তিনি দলের সাথে যোগ দিবেন ২৫ জানুয়ারির পর। তাকে ছড়াই প্রথম একাধিক ম্যাচে মাঠে নামতে হচ্ছে বরিশালের।

তবে বিপিএলের প্রথম ম্যাচে ফরচুন বরিশাল তাদের প্রথম ম্যাচে তারকা ক্রিকেটার ক্রিস গেইলকে একাদশে পাচ্ছে না। গেইলের ২২ জানুয়ারি বাংলাদেশে আসার কথা রয়েছে এবং ২১ জানুয়ারি ফরচুন বরিশাল চট্টগ্রামের বিপক্ষে তার প্রথম ম্যাচ খেলবেন। ফলে স্বাভাবিকভাবেই প্রথম ম্যাচেই সেরা ক্রিকেটারকে পাচ্ছে না তারা।

অন্যদিকে আফগান স্পিনার মুজিব উর রহমানকে দলে অন্তর্ভুক্ত করা হলেও ২৫ জানুয়ারির পর দলে যোগ দেবেন তিনি। প্রথম বেশ কয়েকটি ম্যাচে তাকে মাঠে নামাতে হয়েছে বরিশালকে।

বড় দুই তারকাকে প্রথম ম্যাচে না পেলেও দলটির ব্যাটিং বিভাগের দায়িত্বে থাকতে পারেন নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয় কিংবা ইরফান শুক্কুররা। সাকিব আল হাসানের সাথে দলের ব্যাটিং বিভাগে প্রথম ম্যাচে শক্তির জায়গা থাকতে পারেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করা মুনিম শাহরিয়ার।

এছাড়া দলটির বোলিং বিভাগে সাকিব আল হাসানের সাথে মূল দায়িত্ব পালন করতে হতে পারেন বিদেশি ক্রিকেটারদের। অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর সাথে একাদশে আরও থাকতে পারেন জ্যাক লিনটট কিংবা আলজেরি জোসেফরা।এক নজরে দেখে নেয়া যাক চট্টগ্রাম চেলেঞ্জার্সের বিপক্ষে প্রথম ম্যাচে ফরচুন বরিশালের সম্ভাব্য সেরা একাদশতৌহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, মুনিম শাহরিয়ার, জিয়াউর রহমান, ডোয়াইন ব্রাভো, ইরফান শুক্কুর, সৈকত আলি, আলজেরি জোসেফ, জ্যাক লিনটট।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ফরচুন বরিশাল নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে ২১ জানুয়ারি দুপুর ১টা ৩০ মিনিটে।

You May Also Like