বিপিএল সব জল্পনা কল্পনা শেষ করে অধিনায়কের নাম ঘোষণা করল মিনিস্টার ঢাকা

এবারের বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) সবচেয়ে আলোচিত দল ঢাকা। প্রাথমিকভাবে একটি কোম্পানি মালিকানা পায় কিন্তু পরে মালিকানা হারায়। বিসিবি দায়িত্বশীলভাবে দল পরিচালনা করে। কাকতালীয়ভাবে একদল মন্ত্রী যোগ হলো, দলের নাম হলো মন্ত্রী ঢাকা। ড্রাফটের আগে রিয়াদকে সই করেন মাহমুদউল্লাহ।

পরে ড্রাফট থেকে নেয় তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজার মত ক্রিকেটারদের।বিপিএল ও বাংলাদেশ দলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

তিন পান্ডব/অধিনায়কের দলকে নেতৃত্ব দিবেন কে তা নিয়ে আলোচনা ছিল। অবশেষে সেই আলোচনার ইতি ঘটেছে। ঢাকা অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে সরাসরি দলে নেওয়া রিয়াদকেই। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজি কর্তৃপক্ষ। মিনিস্টার ঢাকা জানায়, ‘আমাদের ক্যাপ্টেন কুল মাহমুদউল্লাহ রিয়াদকে গর্বের সাথে উপস্থাপন করছি। তার ব্যাটের ঝড় যেকোনো বোলারকে যেকোনো দিন ভোগাতে পারে। তাকে আমাদের দলে পেয়ে আমরা অত্যন্ত খুশি। তার অধীনে দল জয় ছিনিয়ে আনবে।’

একনজরে মিনিস্টার ঢাকার স্কোয়াড -: ড্রাফটের আগে সরাসরি চুক্তি-: মাহমুদউল্লাহ রিয়াদ, ইসুরু উদানা (শ্রীলঙ্কা), কাইস আহমেদ (আফগানিস্তান) ও নাজিবুল্লাহ জাদরান (আফগানিস্তান)।

ড্রাফট থেকে-: তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ শাহজাদ (আফগানিস্তান), ফজল হক ফারুকী (আফগানিস্তান), নাঈম শেখ, আরাফাত সানি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান ও এবাদত হোসেন চৌধুরী।ড্রাফটের পর-: রিশাদ হোসেন ও আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ)।

You May Also Like