বিপিএল শুরুর আগেই পাল্টে যাচ্ছে যে নিয়ম

আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরকে সামনে রেখে নিয়মে কিছু পরিবর্তন করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। বিপিএলের আগের আসরে চারজন বিদেশি একাদশে খেললেও এবারের আসরে তা কমিয়ে তিনে আনার সিদ্ধান্ত হয়েছে।

তবে এই সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে। ঘরোয়া প্রতিশ্রুতির কারণে বিপিএলে থাকবেন না শ্রীলঙ্কার ক্রিকেটাররা। আর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কারণে বিপিএলে খেলবেন না পাকিস্তানি ক্রিকেটাররা। করোনা মহামারির কারণে বিদেশি ক্রিকেটারদের দেখা হওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে কোয়ারেনটাইনসহ নানা জটিলতায় শেষ পর্যন্ত ৩ বিদেশি ক্রিকেটারের কোটা পূর্ণ না হলে বিকল্প আছে টেকনিক্যাল কমিটির বিপিএল টেকনিক্যাল কমিটির কনভেনার রকিবুল হাসান জানান, একাদশে তিন বিদেশি খেলানোর নিয়ম শিথিলের পক্ষে আমি। এ বিষয়টি নিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলও চিন্তা করতে পারে।

এদিকে বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, টুর্নামেন্ট শুরুর পর কোনো সমস্যা দেখা দিলে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে গভর্নিং কাউন্সিল একা কোনো সিদ্ধান্ত নিতে পারে না। বিসিবির সঙ্গে আলোচনা করেই নেওয়া হবে সিদ্ধান্ত।

You May Also Like