ব্রেকিং নিউজঃ নতুন ‘ডি ভিলিয়ার্স’কে পেয়ে গেছে দঃ আফ্রিকা (ভিডিও)

আসলে ম্যাচ হারলেও এদিন প্রোটিয়াদের ডেওয়াল্ড ব্রেভিস সকলের নজর কাড়লেন। যাকে ইতিমধ্যেই ক্রিকেট বিশ্ব বেবি এবি নামে ডাকা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা দলের জন্য নতুন তারকা হিসাবে আবির্ভূত হয়েছেন ডেওয়াল্ড ব্রেভিস।

দক্ষিণ আফ্রিকা কি পেয়েগেল তাদের ডি’ভিলিয়ার্সকে? অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে যেন তারই উত্তর পেল গোটা ক্রিকেট বিশ্ব। প্রতিযোগিতার শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকা দলের। ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচেই তাদের ৪৫ রানে হারতে হয়েছে। পরাজয় বরণ করলেও এদিন দক্ষিণ আফ্রিকার কাছ থেকে ক্রিকেট বিশ্ব একটা দারুণ উপহার পেল। আসলে ম্যাচ হারলেও এদিন প্রোটিয়াদের ডেওয়াল্ড ব্রেভিস সকলের নজর কাড়লেন।

যাকে ইতিমধ্যেই ক্রিকেট বিশ্ব বেবি এবি নামে ডাকা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা দলের জন্য নতুন তারকা হিসাবে আবির্ভূত হয়েছেন ডেওয়াল্ড ব্রেভিস। দক্ষিণ আফ্রিকা দলের ভবিষ্যৎ তারকা হিসেবে বিবেচিত হয়েছেন ডেওয়াল্ড ব্রেভিস। তার দলে তিনি ‘বেবি এবি’ নামেই বিখ্যাত। তিনি নিজেই ম্যাচের সময় তার সতীর্থদের কাছে এটি প্রকাশ করেছিলেন। দলের কঠিন সময়ে যখন ডেভাল্ড ব্রেভিস হাফ সেঞ্চুরি পূর্ণ করেছিলেন, তখন তাঁর সতীর্থরা তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন

ব্রেভিসের হাফ সেঞ্চুরির কিছুক্ষণ পর, ড্রেসিংরুমে তার সতীর্থরা দাঁড়িয়ে তার ইনিংসের জন্য করতালি দিয়েছিলেন, সেখানই একজন তরুণ খেলোয়াড় ‘BABY AB’-এর পোস্টার ক্যামেরার সামনে তুলে ধরেন। ম্যাচ চলাকালীন, ভারতীয় দলের ২৩২ রান তাড়া করার সময় ব্রেভিস দলের হয়ে ৬৫ রানের একটি ইনিংস খেলেন। তিনি ৯৯ বল মোকাবেলা করে ছয়টি চার ও দুটি ছক্কা মেরেছিলেন। ডেওয়াল্ড ব্রেভিসসের ব্যাট থেকে নেওয়া বেশিরভাগ শটই দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত ব্যাটসম্যান এবি ডি’ভিলিয়ার্সের কথা মনে করিয়ে দিচ্ছিল।


এই কারণেই সহকর্মীরা তাকে বেবি এবি বলে ডাকেন। ম্যাচের কথা বললে, এই ম্যাচে ভারতীয় দল ৪৫ রানে জিতেছে। দক্ষিণ আফ্রিকা টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়, তারপরে অধিনায়ক যশ ধুলের দুর্দান্ত ৮২ রানের ভিত্তিতে ভারতীয় দল ২৩২ রান তোলে। এরপর মাত্র ১৮৭ রানেই শেষ হয় দক্ষিণ আফ্রিকার ইনিংস।

You May Also Like