অল্প রানে অল-আউট বাংলাদেশ

যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২০২০ সালের শিরোপা জয়ীদের দিকে তাকিয়ে ক্রিকেট বিশ্ব। কিন্তু যা হলো সেটা হয়তো কেউ আশাও করেনি।

বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে অল-আউট হয়েছে ৩৫.২ ওভারে মাত্র ৯৭ রানে। দুই অংকের রানের কোঠা পার করতে পেরেছেন কেবল তিন ব্যাটার। ওপেনার মাহফিজুল ইসলাম ১৭ বলে ৩ রান করে ফেরেন জশুয়া বয়ডেনের বলে উইকেট রক্ষকের হাতে ক্যাচ দিয়ে।

ভাঙনের শুরু দুই ওপেনারের দ্রুত ফেরায়। আরিফুল ইসলাম ফেরেন ৪ রান করে দলীয় ৭ রানের মাথায়। তিন নম্বরে ব্যাট করতে নামা দলের অন্যতম ব্যাটার নওরোজ নাভিল বিদায় নেন রানের খাতা খোলার আগেই।এরপর মোহাম্মদ ফাহিম ১, আশিকুর জামান ৯, আইচ মোল্লা ৩৫ বলে ১৩ রান করে বিদায় নেয়ার পর আবদুল্লাহ আল, মামুন ৪ রান করে ফেরেন সাজঘরে।

মাত্র ৫০ রানে ৭ উইকেট হারিয়ে বিপাকে পড়া দলকে নিয়ে এগুনোর চেষ্টা করেন মেহেরব। কিন্তু তিনিও যেতে পারেননি বেশিদূর। মাত্র ১৪ রান করে সাজঘরে ফেরেন উইকেট রক্ষকের হাতে ক্যাচ দিয়ে।মাত্র ৫১ রানে ৯ উইকেট হারিয়ে যখন দিশেহারা বাংলাদেশ তখন এগারো নম্বর ব্যাটার রিপন মন্ডল । তার ব্যাটে আসে ৫টি চার ও ১ ছয়ে সর্বোচ্চ ৩৩ (৪১) রান।ইংলিশদের পক্ষে ৪ উইকেট জশুয়া বয়ডেন, ২ উইকেট নেন থমাস এসপাইনয়াল ও ১টি করে উইকেট নেন জেমস সেলস, ফাতেহ সিং এবং টম প্রেস্ট।

You May Also Like