বিপিএল শুরুর আগেই বড় দুঃসংবাদ পেলো ফরচুন বরিশাল

বিপিএল শুরু হতে আর মাত্র ৫ দিন বাকি। ইতিমধ্যেই আজ কয়েকজন বিদেশি ক্রিকেটারদের নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছে ফরচুন বরিশাল এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ফরচুন বরিশালের তিন বিদেশি ক্রিকেটার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মাঠের লড়াই শুরুর আগেই বাংলাদেশের আসবেন। বিপিএল শুরুর পর বাংলাদেশে পা রাখবেন ক্রিস গেইল ও মুজিব উর রহমান।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে বরিশাল দলে ভিড়িয়েছে ক্রিস গেইল, মুজিব উর রহমান, ডোয়াইন ব্রাভো, ওবেদ ম্যাককয়, আলজারি জোসেফ, নিরোশান ডিকওয়েলা ও জ্যাক লিনটটকে।

শ্রীলঙ্কার বাকি সব ক্রিকেটারের মতোই এই টুর্নামেন্টের জন্য ছাড়পত্র পাননি নিরোশান ডিকওয়েলা। ফলে এবার আর বিপিএলে খেলা হচ্ছে না তার। বরিশালের বাকি ক্রিকেটারদের বাংলাদেশে আসার দিনক্ষণ চূড়ান্ত হয়েছে।

দলটির বিদেশি ক্রিকেটারদের মধ্যে সবার আগে বাংলাদেশে পা রাখবেন ক্যারিবিয়ান ক্রিকেটার ডোয়াইন ব্রাভো। ১৭ জানুয়ারি বিকালে বাংলাদেশে আসবেন তিনি।

একইদিন রাতে বাংলাদেশে আসবেন ইংলিশ চায়নাম্যান জ্যাক লিনটট। এই দুই ক্রিকেটারকেই ড্রাফটের পর দলভুক্ত করেছে বরিশাল।

আরেক ক্যারিবিয়ান ক্রিকেটার আলজারি জোসেফ বাংলাদেশে আসবেন ১৯ জানুয়ারি রাতে। তাকে ড্রাফট থেকে দলে নিয়েছিল বরিশাল। ড্রাফটের আগেই দলে নেওয়া দুই ক্রিকেটার গেইল ও মুজিব আসবেন বিপিএল শুরুর পর। ২২ জানুয়ারি বাংলাদেশে আসবেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব গেইল।

ক্রিস গেইল দেশের দায়িত্ব পালন করার পর বিপিএলে যোগ দিবেন মুজিব। ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবেন এই আফগান স্পিনার। ওই সিরিজ শেষেই কাতার থেকে বাংলাদেশে উড়াল দিবেন মুজিব। ২৬ জানুয়ারি বাংলাদেশে পা রাখবেন তিনি।

প্রসঙ্গত, আগামী ২১ জানুয়ারি শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর। প্রথম দিনে ভিন্ন ভিন্ন ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম ও বরিশাল এবং ঢাকা ও খুলনা।

একনজরে বিপিএলে ফরচুন বরিশালের স্কোয়াড

বিদেশি : ক্রিস গেইল, মুজিব উর রহমান, ডোয়াইন ব্রাভো, ওবেদ ম্যাককয়, আলজারি জোসেফ, জ্যাক লিনটট।

দেশি : সাকিব আল হাসান, কাজী নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ইমন, ইরফান শুক্কুর, সানজামুল ইসলাম, মুনিম শাহরিয়ার।

You May Also Like