বিপিএল; ফরচুন বরিশাল কে নিয়ে বোমা ফাটালেন সাকিব আল হাসান

বিপিএলে সাকিব আল হাসান কখনও বরিশালের কোনো ফ্র্যাঞ্চাইজিতে খেলেননি। বরিশালের কোনো ফ্র্যাঞ্চাইজি এখনও পর্যন্ত বিপিএলের শিরোপা জিততে পারেননি। প্রথমটি এবার হয়েই যাচ্ছে। অপেক্ষা এখন দ্বিতীয়টির। প্রথমবার বরিশাল দলে আসা সাকিবের চাওয়া, বরিশালবাসীকে প্রথম বিপিএল ট্রফি উপহার দেওয়া।

বিপিএলের আগের আসরগুলোর মধ্যে সাকিব একবার খেলেছেন খুলনা রয়্যাল বেঙ্গলস দলে, একবার রংপুর রাইডার্সে। বাকিগুলোয় খেলেছেন ঢাকার ফ্র্যাঞ্চাইজিতে, শুরুতে ঢাকা গ্ল্যাডিয়েটর্স, পরে ঢাকা ডায়নামাইটস। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন এবার খেলবেন ফরচুন বরিশালের হয়ে।

সাকিবের মতো একজনকে পেয়ে বড় স্বপ্নের ছবি আঁকতেই পারে বরিশাল। দলের এক ভিডিও বার্তায় তিনি নিজেও আশ্বাস দিলেন, স্বপ্ন পূরণে নিজেদের উজাড় করে দেবেন।

“আমি খুবই রোমাঞ্চিত, এবার ফরচুন বরিশালের হয়ে খেলব। প্রথমবার বরিশালের হয়ে খেলার সুযোগ। চেষ্টা থাকবে সর্বোচ্চ, আমাদের দলের পক্ষ থেকে যেন বরিশালবাসীকে এই বিপিএল ট্রফিটা দিতে পারি।”

দলের নেতৃত্বের ভার থাকছে সাকিবের কাঁধেই। প্লেয়ার্স ড্রাফট থেকে শুরু করে দল গোছানোয় তার ভূমিকাও ছিল বলে জানা যায়। ড্রাফটের আগেই তারা ক্রিস গেইল, মুজিব-উর-রহমানের মতো পরীক্ষিত টি-টোয়েন্টি তারকাদের দলে নিয়েছে, ড্রাফটের পর পেয়েছে ডোয়াইন ব্রাভোকে। স্থানীয় ক্রিকেটারদের মধ্যেও আছে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল। সব মিলিয়ে নিজেদের দলকে বেশ ভারসাম্য পূর্ণ মনে করছেন সাকিব। “দল নিয়ে আমি খুবই খুশি। আমার মনে হয়, ব্যালান্সড একটি দল হয়েছে। প্রতিটি দলই আসলে ভালো। আমাদের মাঠে ভালো পারফর্ম করতে হবে। সেটার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি।”

ড্রাফটের পর ডোয়াইন ব্রাভোকে ছাড়াও আরেক বিদেশি ক্রিকেটারকে দলে নিয়েছে বরিশাল, ইংল্যান্ডের জেইক লিন্টট। বিশ্ব ক্রিকেটে এখনও খুব পরিচিত নাম নন ২৭ বছর বয়সী এই চায়নাম্যান বোলার। তবে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে গত মৌসুমে তিনি ছিলেন দারুণ সফল। মিতব্যয়ী বোলিংয়ে দা হান্ড্রেড-এ ১১ উইকেট ও টি-টোয়েন্টি ব্লাস্টে ১৫ উইকেট নিয়ে নজর কাড়েন তিনি। পরে বারবাডোজ রয়্যালসের হয়ে খেলেন সিপিএলে।

এবার বরিশালের কোচ হিসেবে থাকছেন বিসিবি পরিচালক ও জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ। সহকারী কোচ দুই সাবেক ক্রিকেটার ফয়সাল হোসেন ডিকেন্স ও আশিকুর রহমান মজুমদার। ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন দেশের খ্যাতিমান কোচ নাজমুল আবেদীন।

বরিশাল স্কোয়াড:

বিদেশি: ক্রিস গেইল, মুজিব উর রহমান,ডোয়াইন ব্রাভো,জেইক লিন্টট,আলজারি জোসেফ

দেশি: সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলি, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন, ইরফান শুক্কুর ও মুনিম শাহরিয়ার

You May Also Like