আগের সমস্যা সমাধান না হতেই বিপিএল নিয়ে উড়ে এলো নতুন আরেকটি দুসংবাদ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বিপিএল মানেই যেন এক উল্টো উটের পিঠে চলা কোনো আগন্তুক। যার নেই কোনো দিশা, নেই কোনো পথের হদিস।
শুধু পথচলার আনন্দে সে চলেছে দিনের পর দিন। যেখানে নেই নিয়মনীতির কোনো তোয়াক্কা। আর এসব কারণে হয়তো ভাগ্যটাও খুব একটা পক্ষে থাকে না এ আয়োজনের।

২০২২ সালে কোনো রকমে একটা আয়োজন সেরে ফেলতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু এটা যে বিপিএল, সমস্যা না থাকলে টুর্নামেন্টের ষোলোকলা পূর্ণ হবে কীভাবে? তাই তো দেখা দিল নতুন সমস্যা

অপারেটর না পাওয়ায়া এ মুহূর্তে বিপিএলে আনা যাচ্ছে না ডিআরএস রিভিউ সিস্টেম প্রযুক্তি। আর অপারেটর পাওয়া গেলেও কোয়ারেন্টাইনসহ নানা জটিলতায় সেটা আরও বড় সমস্যা হয়ে যায় গভর্নিং কাউন্সিলের সামনে।

আধুনিক ক্রিকেটে রিভিউ ছাড়া ম্যাচ এখন অনেকটাই লবন ছাড়া তরকারির মতো কিন্তু কি বা করার আছে। তবে এই সমস্যা সমাধান করার আগেই উড়ে এলো নতুন আরেকটি সমস্যা দুই বছরের বিরতি কাটিয়ে এমন এক সময় বিপিএল মাঠে গড়াচ্ছে, যখন দেশব্যাপী করোনার সংক্রমণ নতুন করে বেড়েছে। করোনার বিস্তার রোধে সরকার থেকে যে ১১টি নির্দেশনা দেওয়া হয়েছে, তা মানতে গেলে বিপিএলে দর্শক অনুমোদন দেওয়ার সুযোগ নেই।

বিসিবি তাই সিদ্ধান্ত নিয়েছে, দর্শক ছাড়াই শুরু করা হবে বিপিএল। ১৮ ফেব্রুয়ারি শেষ হতে যাওয়া টুর্নামেন্টটির মাঝপথে অবশ্য দর্শক অনুমোদনের সম্ভাবনা রয়েছে, তবে সেক্ষেত্রে দর্শকদের করোনা টিকার উভয় ডোজ গ্রহণ করতে হবে।

You May Also Like