এবার সিলেটের উইকেট নিয়ে বোমা ফাটালেন মোসাদ্দেক

এবার প্রশ্নবোধক চিহ্ন হয়েছে সিলেটের ক্রিকেট মাঠে। এখানকার উইকেট নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত। স্বাধীনতা কাপের ভেন্যু হিসেবে সিলেটকে নির্বাচিত করা হয়। তবে এই নজরকাড়া জায়গার উইকেটও হতাশ করেছে।দীর্ঘ অনুপস্থিতির পর একদিনের টুর্নামেন্ট খেলছেন ক্রিকেটাররা, যেখানে ফাইনালে উঠেছে ওয়ালটন সেন্ট্রাল ও বিসিবি সাউথ। তবে ফাইনালের আগে বেশিরভাগ ম্যাচই দেখেছেন রণখেরা। স্বল্পমেয়াদী পুঁজি নিয়েও, প্রথমে ব্যাট করা দল ম্যাচটি আটকে দেয়।

তবে উইকেটের কারণে ম্যাচটি পছন্দ করেননি কেন্দ্রীয় অধিনায়ক মোসাদ্দেক। তিনি বলেন, ‘ভালো উইকেট না থাকলে ব্যাটার ও বোলার দুইজনেরই স্কিল উন্নতি করা কঠিন হয়ে যায়। এ ধরনের উইকেট থাকলে স্কিল ভালো করা কঠিন।’মধ্যাঞ্চল অবশ্য উইকেট নিয়ে আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানায়নি, তবে অসন্তোষ লুকাননি মোসাদ্দেক।

তার ভাষায়, ‘উইকেট ভালো হলে বাংলাদেশ ক্রিকেটেরও ভালো হবে। অন্যান্য দল বলেছে কি না জানি না। তবে আমরা কোনো অভিযোগ করিনি। গত দুই ম্যাচে ব্যাটাররা রান না করায় আর স্পিনাররা উইকেট নেওয়ায় এ নিয়ে কথা হচ্ছে।’

নিজেদের তৃতীয় ম্যাচে দক্ষিণাঞ্চলের কাছে হেরে গিয়েছিলেন মোসাদ্দেকরা। হেরে গেলেও এই ম্যাচের উইকেট মনে ধরেছে মোসাদ্দেকের। তিনি বলেন, ‘প্রথম দুই ম্যাচে যে রানগুলো করে জিতেছি, খেয়াল করে দেখবেন প্রথম দুই ম্যাচের মত উইকেট কাল ছিল না। খুবই ভালো উইকেট ছিল, উইকেটের উন্নতি হয়েছে। উইকেট এমন থাকলে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে।’

বাংলাদেশের ভেন্যুগুলোর উইকেট সমস্যা সমাধানে অনেকেই সিলেটকে বেশি ব্যবহারের দাবি তোলে থাকেন। যদিও মিরপুর ও চট্টগ্রামের তুলনায় এখানে শীর্ষ পর্যায়ের খেলা হয় তুলনামূলক কম। ইন্ডিপেন্ডেন্স কাপের কারণে এবার সিলেটের পিচ নিয়েও হচ্ছে সমালোচনা।

You May Also Like