বিসিএল ফাইনাল: মুস্তাফিজদের অল্প রানে অলআউট করলো সাকিবের দল

স্বাধীনতা কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে ওয়ালটন সেন্ট্রাল ও বিসিবি সাউথ। মধ্যাঞ্চলে স্পিনারদের আধিপত্যের বিরুদ্ধে দক্ষিণাঞ্চল ১৬৩ রান করেছে। ৭ বল বাকী থাকতেই অলআউট হয়ে যায় দক্ষিণাঞ্চল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বিসিবি সাউথ। পিনাক ঘোষ ও এনামুল হক বিজয় ভালো শুরু করেন। তিনি তার উদ্বোধনী ম্যাচে ৫১ রান করেন। বিজয় এলবিডব্লিউ আউট করে জোট ভাঙেন নাজমুল ইসলাম আপু। বিজয় ৩৪ বলে ২০ রান করেন। সৌম্য পিনাককে শিকার করে। পিনাক ৪৭ বলে ৩৫ রান করেন।

রানের খাতা খোলার আগেই তৌহিদ হৃদয়কে থামান অপু। টানা দুই ওভারে অমিত হাসান ও জাকির হাসানকে শিকার করেন মধ্যাঞ্চলের অধিনায়ক মোসাদ্দেক হোসেন। অমিত ৬১ বলে ২৯ রান ও জাকির ২৬ বলে ১৪ রান করেন। ডাউন দ্য উইকেটে এসে হাসান মুরাদকে আক্রমণ করতে গিয়ে শেখ মেহেদী হাসান নিজেই স্টাম্পিং আউট হয়ে যান। ১১১ রানে ৬ উইকেট হারিয়ে ভীষণ চাপে পড়ে দক্ষিণাঞ্চল।

ফরহাদ রেজাকে নিয়ে এই ধাক্কা কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন নাহিদুল ইসলাম। তবে নাহিদুলও বেশি দূর এগোতে পারেননি। ২০ বলে ৭ রান করে রেজা স্টাম্পিং হন মুরাদের বলে। পরের ওভারেই বিদায় নেন নাহিদুল। মৃত্যুঞ্জয় চৌধুরীর বলে তার হাতেই ক্যাচ দেন নাহিদুল। তার ব্যাট থেকে আসে ৪৮ বলে ৩১ রান।

১৬৩ রানে অল-আউট হয়েছে দক্ষিণাঞ্চল। মোসাদ্দেক, মুরাদ, অপু, সৌম্য ও মৃত্যুঞ্জয় দুইটি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

বিসিবি দক্ষিণাঞ্চল ১৬৩/১০ (৪৮.৫ ওভার)

পিনাক ৩৫, নাহিদুল ৩১, অমিত ২৯, বিজয় ২০,

সৌম্য ২/১৯, মৃত্যুঞ্জয় ২/২৬, অপু ২/২৮, মুরাদ ২/২৯, মোসাদ্দেক ২/৪৫।

You May Also Like