ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে আয়ারল্যান্ডের ইতিহাস গড়া জয়

৩ ম্যাচ সিরিজের ২য় ওয়ানডেতে বৃষ্টির আইনে ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি আয়ারল্যান্ডের দ্বিতীয় জয়, তবে ক্যারিবিয়ানদের মাটিতে প্রথমবারের মতো জিতেছে আইরিশ দল। এই জয়ে সিরিজে ১-১ সমতা।সাবিনা পার্কে, ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ৫০ ওভারে ১২ আগে ২২৯ রানে গুটিয়ে যায়। জবাবে আইরিশ দল ৩৬ ওভারে ১৬৮ রানের লক্ষ্য পায়। ২১ বল বাকি থাকতে এবং পাঁচ উইকেট বাকি থাকতেই আয়ারল্যান্ড জিতে যায়।

রান তাড়ায় দ্রুত গতিতে রান তোলে আয়ারল্যান্ড। প্রথম ১০ ওভারেই ৬০ রান তোলে তারা। ১৫ বলে ২১ রান করে স্টারলিং ফিরলে প্রথম উইকেটের পতন হয়৷ এরপর পোর্টারফিল্ড ফিরেন ২৬ রান করে। অ্যান্ড্রু ম্যাকবারাইন ৩৫ রান করে আউট হন। সবার ছোট ছোট ইনিংসে জয়ের দিকে এগুতে থাকা আইরিশদের বড় ইনিংস খেলে জয় নিশ্চিত করেন টেক্টর। ৫৪ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি।

এর আগে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লের শেষ বলে নিজেদের প্রথম উইকেট হারায় উইন্ডিজরা। কিন্তু এরপর একের পর এক উইকেট হারাতে থাকে। ১৪৩ রানের ফেতর পড়ে যায় ৮ উইকেট। এরপর বড় জুটি গড়েন রোমারিও শেফার্ড ও ওশেন থমাস। ৪১ বলে ৫০ রান করেন শেফার্ড৷ ১৯ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে বড় সম্মানজনক সংগ্রহ এনে দেন থমাস। যদিও এই রান জয় এনে দিতে পারেনি উইন্ডিজদের।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওয়েস্ট ইন্ডিজ ২২৯/১০ (৪৮ ওভার)

শেফার্ড ৫০, স্মিথ ৪৬, ব্রুকস ৪৩;

ম্যাকব্রাইন ৪/৩৬, ইয়ং ৩/৪২, লিটল ২/৪০।

আয়ারল্যান্ড ১৬৮/৫ (৩২.২ ওভার)

টেক্টর ৫৪*, ম্যাকব্রাইন ৩৫, পোর্টারফিল্ড ২৬, স্টার্লিং ৩৫;

অকিল ২/৫১।

আয়ারল্যান্ড ৫ উইকেটে জয়ী। (বৃষ্টি আইনে লক্ষ্য ৩৮ ওভারে ১৬৮ রান)

ম্যাচসেরা : অ্যান্ডি ম্যাকব্রাইন।

You May Also Like