চমক দিয়ে সেরা একাদশ ঘোষণা করলো আইসিসি আছেন ৬ বছর খেলা এক বাংলাদেশী

অনূর্ধ্ব-১৯ পর্বে মাঠ মাতিয়ে জাতীয় দলে জায়গা করে নিয়েছেন অনেকে। তাদের মধ্যে কেউ কেউ সেরাদের সেরা হয়ে গিয়েছেন। আইসিসি এমন ১১ জন ক্রিকেটারকে নিয়ে একটি একাদশ সাজিয়েছে। সেই একাদশে আছেন বাংলাদেশি অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

একাদশে আছেন সময়ের সেরা দুই ব্যাটসম্যান বিরাট কোহলি ও বাবর আজম। এছাড়াও কেন উইলিয়ামসন ও স্টিভ স্মিথের মতো তারকারা জায়গা পেয়েছেন। মিরাজ ছাড়াও তুলনামূলকভাবে তরুণ তারকাদের মধ্যে রয়েছেন শিমরন হেটমায়ার, শাহীন শাহ আফ্রিদি এবং কাগিসো রাবাদা।একাদশে রয়েছেন দিনেশ চান্দিমাল, ইয়ন মরগান ও ক্রিস ওকস। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী অধিনায়ক কেন উইলিয়ামসনকে একাদশের অধিনায়ক করা হয়েছে।

মিরাজকে নিয়ে আইসিসির প্রতিবেদনে বলা হয়েছে, ‘হেটমেয়ারের মত মিরাজ ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অধিনায়ক ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেমিফাইনালে ব্যাট হাতে ৬ নম্বরে নেমে ৬০ রান করেন এবং বল হাতে ওপেনার বোলার হিসেবে দুটি উইকেট শিকার করেন। টুর্নামেন্টে চার ফিফটির সাথে ১২ উইকেট ছিল তার।’

আরও বলা হয়েছে, ‘একই বছরে আন্তর্জাতিক ক্রিকেটে তার অভিষেক ঘটে। তিনি ১৭৮ আন্তর্জাতিক উইকেট শিকার করেছেন এবং ৬ বছর পার করার পর টেস্টে ১ হাজারেরও বেশি রান আছে।’

একনজরে দেখে নিন একাদশটি

বাবর আজম, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), দীনেশ চান্দিমাল, ইয়ন মরগান, শিমরন হেটমেয়ার, মেহেদী হাসান মিরাজ, ক্রিস ওকস, শাহীন শাহ আফ্রিদি ও কাগিসো রাবাদা।

You May Also Like