১০ জনের দলকে হারাতে পারলো না লিভারপুল

নিজের মাট। ম্যাচের প্রথমার্ধেই হারের মুখে পড়ে প্রতিপক্ষ দল। তবে এমন লড়াইয়ে জিততে পারেনি লিভারপুল। ১০ জন নিয়ে ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

বৃহস্পতিবার রাতে অ্যানফিল্ডে লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগ গোলশূন্য ড্রয়ে শেষ হয়। ২৪তম মিনিটে সোজা লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন আর্সেনালের গ্রানিত জাকা।কম প্রতিপক্ষ খুঁজে পেয়ে আক্রমণ করে লিভারপুল। রেডস মোট ১৮টি শট নিয়েছে এবং ৭০ শতাংশ বল দখল করেছে। কিন্তু একটাই গোল ছিল। অন্যদিকে খেলোয়াড় হারিয়ে রক্ষণাত্মক হয়ে ওঠা আর্সেনালও তিন শটে গোল করে।

লিভারপুলের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়া আর্সেনাল ২৪তম মিনিটে ভুল করে বসে। নিজেদের ডি-বক্সের বাইরে দিয়োগো জোটার বুকে বুট দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেন জাকা।স্বভাবতই আর্সেনাল এরপর রক্ষণ বাঁচানোর কৌশল নিয়ে নেয়। একের পর এক আক্রমণ করেও গোলমুখ খুলতে পারেননি ফিরমিনো-জটারা। দ্বিতীয়ার্ধেও সেই ধারা চলেছে।খেলার ধারার বিপরীতে ৭১তম মিনিটে গিয়ে ভালো একটি সুযোগ পেয়েছিল আর্সেনাল। সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে শট নিয়েছিলেন বুকায়ো সাকা, তবে সেটা রুখে দেন আলিসন।

৮৫তম মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট করে লিভারপুল। বাঁ থেকে সতীর্থের ক্রস ছয় গজ বক্সের বাইরে ফাঁকায় পেয়েও হেড করতে পারেননি জটা।নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফাঁকায় বল পেয়ে দূর থেকে উড়িয়ে মারেন মিনামিনো। পুরো ম্যাচেই লিভারপুলের আক্রমণভাগ ছিল এমন ছন্নছাড়া। তাই হতাশার এক ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে জার্গেন ক্লপের শিষ্যদের।

You May Also Like