মেসি-রোনালদো-নেইমার-এমবাপ্পে, ইনস্টাগ্রাম থেকে কে কত টাকা কামান

ফুটবল মাঠের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমের প্লাটফর্মগুলোও ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পেদের জনপ্রিয়তা তুঙ্গে। এ দুনিয়ায় ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকার যেন একচ্ছত্র আধিপত্য। খেলোয়াড়দের মধ্যে ইনস্টাগ্রাম থেকে তার আয় সবচেয়ে বেশি।

শুধু ইনস্টাগ্রাম নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমের অন্য প্লাটফর্মগুলোতেও রোনালদোর আয় অবাক করার মতো। ডিজিটাল গ্রোথ এজেন্সি ‘লাভ ইউএক্স’র তথ্য মতে, গত বছরই রোনালদো ইনস্টাগ্রাম থেকে আয় করেছেন প্রায় এক কোটি ৯১ লাখ ১৯ হাজার পাউন্ড। গিভমি স্পোর্টসের তথ্য বলছে, বিজ্ঞাপনের ক্ষেত্রে এক পোস্টের জন্যই রোনালদো নেন প্রায় ৫৬২ মিলিয়ন পাউন্ড।

রোনালদোর চেয়ে ফুটবল অঙ্গনে হয়তো কোনো অংশেই জনপ্রিয়তা কম নয় আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে রোনালদোর চেয়ে একটু পিছিয়েই তিনি। গত বছর তিনি ইনস্টাগ্রাম থেকে আয় করেছেন এক কোটি ৭১ লাখ ৯২ হাজার পাউন্ড। এই প্লাটফর্মে প্রতি পোস্টের জন্য তিনি নিয়ে থাকেন ৪০৯ হাজার পাউন্ড।

জনপ্রিয়তার বিচারে রোনালদো ও মেসি, দুজনের তুলনায়ই অনেকটা পিছিয়ে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। সে অনুযায়ী তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমেও অন্য দুজনার তুলনায় পিছিয়ে রয়েছেন। পিএসজির এ তারকা গত বছর ইনস্টাগ্রাম থেকে পেয়েছেন এক কোটি ২৩ লাখ ৮২ হাজার পাউন্ড।

মেসি-রোনালদো যুগের পরবর্তী সবচেয়ে সম্ভাবনাময় ফুটবলার মনে করা হচ্ছে পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে। যদিও সামাজিক যোগাযোগ মাধ্যমের প্লাটফর্ম ইনস্টাগ্রামে এখনো ততটা জনপ্রিয় হতে পারেননি তিনি। বিশ্বকাপ জয়ী এই তারকা গত বছর ইনস্টাগ্রাম থেকে পেয়েছেন ৮ লাখ ৬১ হাজার পাউন্ড।

You May Also Like