অবশেষে পুরো কোচিং প্যানেলটাই পরিবর্তনের ইঙ্গিত দিল বিসিবির চেয়ারম্যান জালাল ইউনুস

বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং প্যানেল নিয়ে রয়েছে নানা গুন্জণ। এবার সেই গুন্জণ সত্য হওয়ার পথে, কোচিং প্যানেল নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এবার কিছুটা ইঙ্গিত দিয়েছে।

নতুন ব্যাটিং কোচ হিসেবে যোগ দিতে যাচ্ছেন জেমি সিডন্স। বোলিং কোচের পদে চুক্তি নবায়ন করবেন না ওটিস গিবসন। আবার প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়েও রয়েছে নানা প্রশ্ন।সব মিলিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং প্যানেলে তৈরি হয়েছে এক ধরনের অস্থিরতা।

এমন পরিস্থিতিতে পুরো কোচিং প্যানেলটাই বদলে ফেলার ইঙ্গিত দিয়েছেন বিসিবি ক্রিকেট অপসের চেয়ারম্যান জালাল ইউনুস।সাংবাদিকদের সঙ্গে আজ দুপুরে আলাপ করতে গিয়ে কোচিং প্যানেল নিয়ে মন্তব্য করেন বিসিবির গুরুত্বপূর্ণ এই কর্মকর্তা। জানিয়েছেন, পুরো কোচিং প্যানেল নিয়েই চিন্তা-ভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মাসখানেক আগেই পাঠকদের জানানো হয়েছে, বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হয়ে আসছেন জেমি সিডন্স। এরইমধ্যে বাংলাদেশের প্রচার মাধ্যমের সঙ্গে আলাপে জেমি সিডন্স তা নিশ্চিতও করেছেন।বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান জালাল ইউনুস আজ দুপুরে সে কথাটাই আনুষ্ঠানিকভাবে জানালেন।

জালাল বলেছেন, ‘আমরা জেমি সিডন্সকে নিয়ে আসছি ব্যাটিং পরামর্শক হিসেবে। সে ফেব্রুয়ারির শুরুতে আমাদের এখানে চলে আসবে।’জেমি সিডন্স আসবেন, সে খবর চাউর হতেই আজ জানা গেলো বাংলাদেশের পেস বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ওটিস গিবসন।তার জায়গায় নতুন কাউকে নিয়োগ দেয়া হবে কি না? তাৎক্ষণিকভাবে জালাল ইউনুস তা জানাননি। প্রশ্ন দেখা দিয়েছে হেড কোচ রাসেল ডোমিঙ্গোকে নিয়েও।

এ প্রোটিয়া হেড কোচ কি স্বপদে বহাল থাকবেন?এ সম্পর্কে বিসিবি ক্রিকেট অপস চেয়ারম্যান সরাসরি কোন মন্তব্য না করলেও কথার হাবভাবে বোঝা গেছে বোর্ড ডোমিঙ্গোর বিকল্পও খুঁজছে।তাই জালাল ইউনুসের মুখে এমন কথা, ‘আপনারা জানেন, এখনো পর্যন্ত আমাদের কাছে কিন্তু বিকল্প হেড কোচ নেই।

কয়েকদিন আগে আপনাদেরকে মাননীয় সভাপতিও জানিয়েছেন, যেহেতু বিকল্প হেড কোচ নেই এবং ডোমিঙ্গোর সাথে চুক্তিও সম্পন্ন হয়েছে, সেহেতু তাকেই চালিয়ে নিচ্ছি।’বোর্ড প্রধানের উদ্ধৃতি দিয়ে জালাল যোগ করেন, ‘উনি (নাজমুল হাসান পাপন) বলেছেন জানুয়ারি মাসে একটা পরিকল্পনা করবেন, দেখা যাক।

আসলে প্রধান কোচ, নির্বাচক প্যানেল এসব কিন্তু বোর্ড থেকে সিদ্ধান্ত হয়।যেহেতু ব্যাক টু ব্যাক খেলা, নিউজিল্যান্ড থেকে এসে বিপিএল, এরপর আফগানিস্তান আসবে, এটা শেষ হলেই দল যাবে দক্ষিণ আফ্রিকা। এই ব্যস্ততা ও যেহেতু একটা চুক্তি তার সাথে করা হয়েছে সেহেতু তাকে চালিয়ে নেওয়া হচ্ছে।’

ভাববেন না এটুকু বলেই শেষ করেছেন জালাল। তার শেষ কথায় আছে পরিষ্কার আভাস-ইঙ্গিত, ‘তবে পুরো কোচিং প্যানেল নিয়ে আমাদের অন্য চিন্তাও আছে। ওটিস গিবসন চলে গেলো, ওদিকে জেমি সিডন্স আসবে।’

অর্থ্যাৎ, এমনও হতে পারে, শেষ পর্যন্ত না আবার জেমি সিডন্সই হেড কোচ বনে যান!

You May Also Like