বিশ্বকাপ: শেষ হলো বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

100

আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও জিম্বাবুয়ে। জিম্বাবুয়েকে ১৫৫ রানে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশের যুবারা সংগ্রহ করে ২৭৭ রান। তারপর জিম্বাবুয়েকে তারা মাত্র ১১০ রানেই অল-আউট করে দেয় টাইগাররা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ১ রান করেই বিদায় নেন ইফতিখার আহমেদ ইফতি। ১০ রান করে সাজঘরে ফেরেন প্রান্তিক নওরোজ নাবিল। ২৩ রানে ২ উইকেট হারানো বাংলাদেশ ঘুরে দাঁড়ায় আইচ মোল্লা ও আরিফুল ইসলামের ব্যাটে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

৫২ বলে ৪০ রানের ইনিংস খেলেন উদ্বোধনী ব্যাটার আরিফুল। তিনি আউট হলে ভেঙে যায় তার ও আইচের ৬১ রানের জুটি। চতুর্থ উইকেটে মোহাম্মদ ফাহিমকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন আইচ। ৩৮ বলে ৩৩ রান করে বিদায় নেন ফাহিম। শতকের স্বপ্ন দেখলেও আশাহত হন আইচ। ৮২ বলে ৮২ রানের ঝলমলে ইনিংস খেলে থামেন তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মেহেরব হাসান অহিন ৯ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন। তানজিম হাসান সাকিব এবং আব্দুল্লাহ আল মামুনও দ্রুতই সাজঘরে ফেরেন। তবে নবম উইকেটে রাকিবুল হাসান ও রিপন মন্ডলের কল্যাণে ৭৪ রানের জুটি পায় বাংলাদেশের যুবারা। রাকিবুল ৪৫ বলে ৩৬ রান করেন। রিপন ২৬ বলে ৩৯ রানের ক্যামিও দেখান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

১ বল বাকি থাকতে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল অল-আউট হয়ে যায়। জুনিয়র টাইগাররা সংগ্রহ করে ২৭৭ রান।

শুরু থেকেই বাংলাদেশের বোলাররা চেপে ধরেন জিম্বাবুয়েকে। ৬৯ রানে মধ্যে ৪টি উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। এখান থেকে তারা আর ফিরতে পারেনি। ৮৩ রানে হারায় পঞ্চম উইকেটটি। শেষ ২৭ রানের ভেতরেই ৬টি উইকেট হারিয়ে ১১০ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বৃষ্টি বাঁধা ছিল ম্যাচের মাঝে। তাই বৃষ্টি আইনে ১৫৫ রানে জয় পায় বাংলাদেশ। জিম্বাবুয়ের লক্ষ্য ছিল ৫০ ওভারে ২৫৬ রান।

বাংলাদেশের পক্ষে নাইমুর রহমান নয়ন ১০ ওভারে মাত্র ১৮ রান খরচ করে নেন ৩টি উইকেট। আরিফুল ও মামুন ২টি করে উইকেট পান। এছাড়া একটি করে উইকেট নেন মুশফিক হাসান, সাকিব ও রিপন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল ২৭৭/১০ (৪৯.৫ ওভার)আইচ ৮২, আরিফুল ৪০, রিপন ৩৯, রাকিবুল ৩৬;মিচেল ৪/৩০, স্কনকেন ২/৪৮।

জিম্বাবুয়ে অনূর্ধ্ব ১৯ দল ১১০/ (৩৫.২ ওভার)স্টিভেন ৩৯, মাকোনি ২২;নয়ন ৩/১৮, আরিফুল ২/৬, মামুন ২/১৫, মুশফিক ১/১৪, রিপন ১/১৬, সাকিব ১/২৪।

You May Also Like