ল্যাথামের দূদার্ন্ত সেঞ্চুরীতে দ্বিতীয় টেস্টে শক্ত অবস্থানে নিউজিল্যান্ড, দেখেনিন সর্বশেষ স্কোর

72

ক্রাইস্টচার্চে বাংলাদেশি বোলারদের পরিদর্শন করছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম। প্রথম সেশনে ভালো লড়াইয়ের পর দ্বিতীয় সেশনে সেঞ্চুরি করেন ল্যাথাম। শতরানে বড় রান করছে কিউইরা। সবুজ উইকেটে জয়ের আগে মাথা নত করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে সেই উইকেটের ফায়দা তুলতে পারছে না বাংলাদেশের বোলাররা। উল্টো এই উইকেটে যেন নিউজিল্যান্ডের ব্যাটারদের আধিপত্য চলছে। বিনা উইকেটে ৯২ রান করে প্রথম সেশন পার করেছিল নিউজিল্যান্ড। ৬৬ রান করে অপরাজিত ছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক ল্যাথাম। দ্বিতীয় সেশনে রানের গতি বাড়ান ল্যাথাম-ইয়ং জুটি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

প্রথম উইকেট জুটিতেই ১৪৮ রান তোলেন ল্যাথাম-ইয়ং। তাঁদের সেই জুটি ভাঙেন শরিফুল ইসলাম। ৫৪ রান করা ইয়ংকে ফেরান তিনি। তবে সেঞ্চুরির দিকে এগোতে থাকেন ল্যাথাম। দলীয় সংগ্রহ দেড়শর কোটা পূরণ হওয়ার পর পরই শতক হাঁকান নিউজিল্যান্ড অধিনায়ক ল্যাথাম। ল্যাথামের সঙ্গে দলীয় রান বাড়াতে হাত বাড়িয়ে দেন কনওয়েও।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ফলে প্রথম সেশনের মতো দ্বিতীয় সেশনও নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড। চা-বিরতিতে যাওয়ার আগে স্কোরবোর্ডে ৭৮.৫ ওভারে ২০২ রান তোলে নিউজিল্যান্ড। ২৪৬ বলে ১৬৭ রান করে অপরাজিত রয়েছেন ল্যাথাম এবং ৬৮ রান করে অপরাজিত রয়েছেন কনওয়ে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

উল্লেখ্য, টস জিতে একাধিক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। চোটের কারণে ক্রাইস্টচার্চ টেস্টের একাদশে নেই অভিজ্ঞ মুশফিকুর রহিম। তাঁর পরিবর্তে একাদশে ঢুকেছেন নুরুল হাসান। অন্যদিকে মাহমুদুল হাসান জয়ের বদলি অভিষেক হয়েছেন নাঈম শেখের।

You May Also Like