আইপিএলের সবচেয়ে দামী পাঁচ ক্রিকেটারের তালিকায় সাকিব

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ভালো করতে পারেননি লিটন দাস। ১৪, ২২, ০- এই হলো লিটনের স্কোর। তবে টেস্ট সিরিজ শুরুর আগে ওয়ানডের ব্যর্থতা ভুলে সামনে তাকিয়ে তিনি।

গত বছরের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন লিটন। ইনিংস ব্যবধানে জেতা ওই ম্যাচে করেছিলেন ৫৩ রান। প্রায় একবছর পর টেস্ট খেলতে নামার অপেক্ষায় দারুণ রোমাঞ্চিত এই উইকেটকিপার ব্যাটসম্যান। সেই সাথে টেস্ট খেলার ফিলিংসও অন্যরকম লিটনের কাছে।

গণমাধ্যমকে লিটন জানান, “অনেক দিন পর টেস্ট ক্রিকেট খেলছি। টেস্ট ক্রিকেট তো সম্পূর্ণ অন্য রকম একটা জিনিস। অনুভূতিই অন্য রকম দেশের হয়ে টেস্ট খেলার। ওয়ানডে আমি ভালো করতে পারিনি, এটা সম্পূর্ণ আলাদা সংস্করণ। আমি চাচ্ছি না সেই বিষয়টি নিয়ে চিন্তা করতে। এখানে আমার নতুন রোল, চেষ্টা করব এখানে যে রোলটা সেটা ভালো করে করার জন্য।”

তবে দীর্ঘদিন পর টেস্ট ক্রিকেটে খেলতে নামায় কাজটা সহজ হবে না বলে মনে করেন লিটন, “টেস্টে ক্রিকেটে অনেক দিন পর খেলতে নামছি। অবশ্যই কঠিন হবে। ওদের খুব ভালো পেস অ্যাটাক আছে এবং স্পিনও আছে। পরিস্থিতিটা নির্ভর করবে অনেক কিছুর ওপরে। ভালো পারফরম্যান্স করার জন্য অনেক সময় উইকেটে ব্যয় করতে হবে। পাশাপাশি পরিস্থিতিগুলোও আমাদের নিয়ন্ত্রণ করতে হবে।”

Related Post