w,0.w,w, ৪ বলে ৩ উইকেট নিয়ে গড়লেন নতুন ইতিহাস

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশে মোহাম্মদ হাসনাইনের অভিষেকটা হয়েছে স্বপ্নের মতো। পাকিস্তানের তরুণ এই ফাস্ট বোলার নিজের প্রথম ওভারে ৩ উইকেট নিয়েছেন কোনো রান না দিয়েই! সিডনিতে রোববার সিডনি থান্ডারের হয়ে অ্যাডিলেইড স্ট্রাইকার্সের বিপক্ষে হাসনাইন উইকেট তিনটি নেন চার বলের মধ্যে।

বিগ ব্যাশের ইতিহাসে প্রথম বোলার হিসেবে প্রতিযোগিতাটিতে নিজের প্রথম ওভারে তিন উইকেট নেওয়ার কীর্তি গড়েন তিনি। ১৭৩ রানের লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নামা অ্যাডিলেইডের ইনিংসের দ্বিতীয় ওভারে বল হাতে পান হাসনাইন। তার প্রথম বলে লেগ বাই থেকে আসে ১ রান। দ্বিতীয় বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ বাউন্ডারিতে ক্যাচ দেন ম্যাথু শর্ট।

পরের বলে এলবিডব্লিউ হন জেক ওয়েদারাল্ড। হ্যাটট্রিক বলটা ঠেকিয়ে দেন জনাথন ওয়েলস। পরের বলে তিনি বিদায় নেন শর্ট মিড উইকেটে ক্যাচ দিয়ে। শেষ বলে অল্পের জন্য আরেকটি উইকেট পাননি হাসনাইন। তার ১৪৪ কিলোমিটার গতির ইয়র্কার হেনরি হান্টকে পরাস্ত করে স্টাম্প ঘেঁষে বেরিয়ে যায়। ওভার শেষ করেন তিনি ট্রিপল উইকেট মেডেনে।

২১ বছর বয়সী ডানহাতি এই পেসার দলের ২৮ রানে জয়ের ম্যাচে ৪ ওভারে ২০ রানে নেন ৩ উইকেট। ডট বল করেন ১৪টি। ব্যাটিংয়ে ৫৭ বলে ৯৩ রানের ইনিংস খেলে ম্যাচ সেরার পুরস্কার জেতেন সিডনি থান্ডারের ওপেনার ম্যাথু গিলকেস। অথচ তিনি আউট হতে পারতেন শূন্য রানে, ক্যাচ ফেলে দেন রশিদ খান।

You May Also Like

About the Author: