55

বাংলাদেশের প্রশংসা করে যা বললেন ট্রেন্ট বোল্ট

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পারফরম্যান্স আশানুরূপ না হলেও নিউজিল্যান্ডর মাটিতে এর ছাপ পাওয়া যায়নি। সিরিজের প্রথম টেস্টে উল্টো স্বাগতিকদের চাপে ফেলে দিয়েছে সফরকারীরা। মাউন্ট মঙ্গানুইতে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ৪০১ রান নিয়ে দিন শেষ করা বাংলাদেশ লিড নিয়েছে ৭৩ রানের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। তবে এসব ব্যর্থতার আগে টি-টোয়েন্টি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে সিরিজ হারিয়েছিল লাল-সবুজের দলটি।এছাড়া ক্রিকেটে বাংলাদেশের উন্নতি খুব কাছ থেকেই দেখেছেন ট্রেন্ট বোল্ট। ঘরের মাঠে বাংলাদেশের কাছে দুইবার ওয়ানডে সিরিজও হেরেছে কিউইরা। এছাড়া ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির কথা তো বাঁহাতি এই পেসারের ভুলে যাওয়ার কথা নয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তাই সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে মোটেও হালকাভাবে নেয়নি নিউজিল্যান্ড। এমন ব্যাটিংয়ের জন্য মুমিনুল হকের দলকে কৃতিত্ব দিতে ভুলেননি বোল্ট। তবে শেষ বেলায় মুমিনুল-লিটনকে আউট করে স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সংবাদ সম্মেলনে বল্ট বলেন, ‘ঘর এবং ঘরের বাইরে বাংলাদেশের বিপক্ষে আমরা অনেক ম্যাচ খেলেছি। তারা এখানে অনেক ভালো ব্যাটিং করেছে। ক্রিকেটে তারা এখনও উন্নতি করছে। আমরা তাদেরকে হালকাভাবে নেইনি এই সিরিজে। ম্যাচের যে অবস্থা তা দেখে রোমাঞ্চিত। ফলাফল দুই দলের পক্ষেই যেতে পারে।’

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

‘তারা সত্যি খুব, খুব ভালো খেলেছে। আমরা মাথার ঘাম পায়ে ফেলে বোলিং করেছি, এটাই টেস্ট ক্রিকেট। উইকেট এখনও অনেক ভালো। তারা যেভাবে উইকেটে টিকে ছিল তাদের কৃতিত্ব দিতেই হয়। তবে শেষ বিকেলে কয়েকটি উইকেট পেয়ে ভালোই লেগেছে।’টানা ৩দিন ধরেই ৩০ ডিগ্রীর মতো তাপমাত্রা নিউজিল্যান্ডে। এরমধ্যেই চলছে দুই দলের খেলা। এছাড়া উইকেটের আচরণেও তেমন পরিবর্তন আসেনি। তবে উইকেট যে এতো ভালো হবে তা আশা করেননি বোল্ট।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বোল্ট বলেন, ‘আমরা এতো ভালো উইকেট আশা করিনি। রাচীন মাঝে দিয়ে কয়েক ওভার করেছে। পেসাররাও বুদ্ধি খাটিয়ে বোলিং করছে। আমাদেরকে উইকেট তুলে নেয়ার মূল মন্ত্রটা খুঁজে বের করতে হয়েছে। কৃতিত্ব দিতেই হবে বাংলাদেশকে। তারা ভালো খেলে ম্যাচটাকে শক্ত অবস্থানে নিয়ে গিয়েছে।’