inCollage 20220102 183921161

মাত্র পাওয়াঃ বছরের শুরুতেই মেসি ও পিএসজি ভক্তদের জন্য বড় দুঃসংবাদ

ইউরোপে করোনার যে সুনামি লেগেছে তার থেকে কোনোভাবে বাদ যাচ্ছে না নামি-দামি ফুটবল ক্লাবগুলো এবং একইসঙ্গে ফুটবল খেলোয়াড়রাও। এতদিন ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগার রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার খবর শোনা গিয়েছিল যে, এই দুই ক্লাবে হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এবার জানা গেছে, ফ্রান্সের রাজধানী প্যারিসেও করোনার ঢেউ আছড়ে পড়েছে বেশ ভালোভাবেই। যার জেরে প্যারিসের ক্লাব পিএসজি ফুটবলার লিওনেল মেসিও করোনা আক্রান্ত হয়েছেন। পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে, মেসিসহ তাদের মোট চারজন ফুটবলার করোনা আক্রান্ত। লিওনেল মেসি বড়দিনের ছুটিটা দারুণই কাটাচ্ছিলেন। আর্জেন্টিনায় ফিরে গিয়ে উদ্দাম ঘুরে বেড়িয়েছেন তিনি। তবে নতুন বছরের শুরুতেই দুঃসংবাদ শুনতে হলো তাকে। করোনায় আক্রান্ত হয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পিএসজি অবশ্য আরও বড় দুঃসংবাদ পেয়েছে। মেসি তো আক্রান্ত হয়েছেনই, সঙ্গে আরও তিন খেলোয়াড়ের করোনা পরীক্ষার ফলাফলও পজিটিভ এসেছে। খেলোয়াড় তিনজন হলেন- হুয়ান বের্নাত, সার্জিও রিকো, ন্যাথান বিতুমাজালা। ফলে এই চারজনকে অন্তত নিজেদের পরবর্তী ম্যাচে দলে পাবে না কোচ মরিসিও পচেত্তিনোর দল। আতঙ্কের খবর হলো- দক্ষিণ আফ্রিকায় সনাক্ত হওয়া করোনাভাইরাসের নতুন ধরণ ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩৪ বছর বয়সী মেসি। খবরটি জানিয়েছে মার্কা ও গোল ডট কম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অথচ মাঠের বাইরে সময়টা বেশ কাটছিল। ক্রিসমাসের ছুটি কাটাতে ছুটে গিয়েছিলেন জন্মভূমি আর্জেন্টিনাতে। সপরিবারে বড়দিন আর নতুন বছরের ছুটির সময়টা কাটছিল দারুণ। এরমধ্যে খবর ছড়িয়ে পড়ে ছুটি শেষ হলেও করোনা আতঙ্কে তিনি নাকি নিজ দেশ ছেড়ে ফ্রান্সে যেতে ভয় পাচ্ছেন! কথায় আছে যেখানে বাঘের ভয়, সেখানেই নাকি রাত হয়। দেশ থেকে ফ্রান্সে ফিরেই তিনি করোনা পজিটিভ।
Picsart 22 01 02 18 59 21 144
সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার মেসি এখন তার ক্লাব পিএসজির চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন। তাদের পরামর্শেই চলবে বিশ্বসেরা এই ফুটবলারের চিকিৎসা।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

বলা দরকার, ইউরোপের ফুটবলে ফের আতঙ্ক হয়ে এসেছে করোনা। এই অতিমারির নতুন ঢেউয়ে জোরাল আঘাত পড়ল পিএসজি শিবিরে। এরমধ্যে করোনা টেস্টে পজিটিভ হয়েছেন ফরাসি এই ক্লাবটির চার ফুটবলার, সঙ্গে আক্রান্ত হয়েছেন এক সদস্যও। সোমবার ফরাসি কাপে মাঠে নামার কথা পিএসজির। তৃতীয় ডিভিশনের দল ভানেসের বিরুদ্ধে এই ম্যাচে মেসিসহ আরও তিন ফুটবলারকে পাবে না পিএসজি। শঙ্কা আছে আগামী লিগ ম্যাচে লিওঁর বিপক্ষে তাদের পাওয়া নিয়েও।