inCollage 20220102 172932590

ডিভিলিয়ার্সের সেরা IPL একাদশে কোহলির বদলে এই ভারতীয় প্লেয়ারকে করলেন অধিনায়ক

টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অনেক আগেই অবসর নিয়েছেন।এবি ডিভিলিয়ার্স তার নিজের পছন্দমতো সেরা আইপিএল একাদশ বেছে নিয়েছেন। সারা বিশ্ব থেকে তারকা ক্রিকেটারদের নিয়ে একাদশটি বেছে নিয়েছেন তিনি। তার এই দলে স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেটারদের আধিক্য রয়েছে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

কিন্তু আশ্চর্যের বিষয় হল ডিভিলিয়ার্স তার সেরা বন্ধু বিরাট কোহলিকে দলে রাখলেও, দলের অধিনায়ক নিযুক্ত করেননি।বিরাট কোহলির বদলে তিনি চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে তার সেরা একাদশের অধিনায়ক নির্বাচিত করেছেন। একই সঙ্গে ওপেনিং ব্যাটসম্যান হিসাবে তিনি কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান বীরেন্দ্র সেওবাগের সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সকে রেকর্ড ৫ বার আইপিএল জেতানো রোহিত শর্মাকে বেছে নিয়েছেন তিনি। তিন নম্বরে জায়গা দিয়েছেন নিজের সতীর্থ ও ভালো বন্ধু বিরাট কোহলিকে।এরপরে চার নম্বরে নিজেকেই রেখেছেন এবি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

অলরাউন্ডার হিসাবে বেন স্টোকসকে ৫ নম্বরে জায়গা দিয়েছেন তিনি। ছয় নম্বরে দলের অধিনায়ক এবং উইকেটরক্ষক মহেন্দ্র সিংহ ধোনি নামবেন ফিনিশার হিসাবে।
সাত নম্বরে আরেক অলরাউন্ডার এবং বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফিল্ডার রবীন্দ্র জাদেজাকে বেছে নিয়েছেন ডিভিলিয়ার্স। এরপর তার বোলিং লাইনআপে ভারতের ভুবনেশ্বর কুমারকে সুযোগ দিয়েছেন এবি।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

দ্বিতীয় ফাস্ট বোলার হিসেবে নিজের দেশের কাগিসো রাবাদাকে রেখেছেন। সেইসঙ্গে দলের মূল স্পিনার হিসেবে আফগানিস্তানের রহস্য লেগস্পিনার রশিদ খান-কে জায়গা দিয়েছেন তিনি। একই সঙ্গে দলের মূল পেসার হিসাবে ১১ নম্বরে রেখেছেন যশপ্রীত বুমরা-কে। ডিভিলিয়ার্সের নির্বাচিত প্রথম একাদশটি অনেকটা এইরকম:
বীরেন্দ্র সেওবাগ, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, বেন স্টোকস, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কাগিসো রাবাদা, রশিদ খান এবং যশপ্রীত বুমরা।