37 1

দ্বিতীয় দিন শেষে নাজমুল শান্তর আক্ষেপ

নিউজিল্যান্ডে যখন সূর্য অস্ত যাচ্ছে, বাংলাদেশে সূর্য উঠছে। দেশের ক্রিকেট ভক্তরা শীতের সকালে টিভি সেট বা অনলাইন স্কোর দেখে দুবার চোখ বুজে যাবে। নিউজিল্যান্ড অলআউট আর বাংলাদেশ হারায় মাত্র ১ উইকেট!দিন শেষে বাংলাদেশ ২টি উইকেট হারালেও দারুণ একটা দিন পার করেছে ব্যাটাররা। ৬৭ ওভার ব্যাট করে ২ উইকেটে ১৭৫ রান তুলেছে টাইগাররা। কিউইদের প্রথম ইনিংসে করা ৩২৮ রান টপকাতে দরকার ১৫৩ রান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ শুরু আভাস দেন দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়। তবে নিল ওয়াগনারের লো ফুলটস বল সামলাতে গিয়ে ক্যাচ দেন ওয়াগনারের হাতেই।এরপর ১০৪ রানের জুটি গড়েন জয় আর নাজমুল হাসান শান্ত। দুজনে মিলে খেলে দেন ৩৯.৫ ওভার। শান্ত ৬৪ (১০৯) রানে ফিরলেও জয় অপরাজিত থেকেছেন ৭০ (২১১) রানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তবে দিন শেষে শান্তর আক্ষেপ দিনটা শেষ না করে আসতে পারার, “আমি যদি শেষ করে আসতে পারতাম তাহলে আমাদের দিনটা আরও ভালো হতো।”শান্ত উচ্ছ্বসিত জয়ের ব্যাটিং দেখে। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে অভিষেকটা বেশ বাজে হলেও নিউজিল্যান্ডে দুর্দান্ত ভাবে ফিরেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য জয়।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জয়ের ব্যাটিং নিয়ে শান্ত বলেছেন, “আমার মনে হয় জয় আর সাদমান শুরুতে খুব ভালো একটা পার্টনারশিপ করেছে। এই কারনে আমি নামার পর আমার ব্যাটিং করাটা খুব সহজ হয়েছে। আমার আর জয় লম্বা চিন্তা করেনি। আমরা একটা একটা বল চিন্তা করেছি। একটা ওভার, একটা ঘণ্টা কিভাবে পাড় করবো। যেরকম বল দেখত তেমনই খেলবো। কোন জোরাজুরি করার কোনও প্ল্যান ছিল না। আলহামদুলিল্লাহ জয় খুব ভালো ব্যাটিং করেছে।”