inCollage 20220102 161436797 compress6

বর্ষসেরা ওয়ানডে দলে তিন বাংলাদেশি, টি-টোয়েন্টিতে ফিজ

ক্রিকইনফোর নির্মিত বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের তিন খেলোয়াড়। তারা হলেন- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম এবং মুস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি দলেও আছেন মুস্তাফিজ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে তিন বাংলাদেশির সাথে আরও রয়েছেন দুই পাকিস্তানি, চার আইরিশ, দুই লঙ্কান এবং এক দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়। ২০২১ সালে ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। তার সাথে ওপেনিংয়ে রয়েছেন পাকিস্তানের ফাখর জামান। এরপর রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তাকে এই দলেরও অধিনায়ক বানানো হয়েছে। এরপর রয়েছেন একমাত্র প্রোটিয়া খেলোয়াড় ভন ডার ডুসান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

উইকেট রক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের মুশফিক। এরপর বোলিং সাইডে রয়েছেন লঙ্কান দুই খেলোয়াড় হাসারাঙ্গা এবং চামিরা। আইরিশ দুই বোলার সিমি সিং এবং জশ লিটলের সাথে রয়েছেন বাংলাদেশের বাঁহাতি পেস বোলার মুস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টি একাদশেও জায়গা হয়েছে মুস্তাফিজের। মুস্তাফিজের সাথে বোলিং পার্টে রয়েছেন শাহিন আফ্রিদি, রশিদ খান এবং ভারতের ফাস্ট বোলার হারশাল প্যাটেল। তবে ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট দলে জায়গা হয় নি কোন বাংলাদেশী খেলোয়াড়ের।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ
পল স্টার্লিং, ফাখর জামান, বাবর আজম (অধিনায়ক), ভন ডার ডুসান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেট কিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, সিমি সিং, জশ লিটল, চামিরা এবং মুস্তাফিজুর রহমান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশ
রহিত শর্মা, দিমুত করুণারাত্নে, মানাস লাবুশেন, জো রুট (অধিনায়ক), ফাওয়াদ আলম, রিশাব পন্ত (উইকেট কিপার), রবিচন্দ্র অশ্বিন, কাইল জেমিসন, হাসান আলি, ওলি রবিনসন এবং শাহিন আফ্রিদি।
ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, মইন আলি, গ্লেন ম্যাক্সওয়েল, লিয়াম লিভিংস্টোন, গ্লেন ফিলিপ্স, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হারশাল প্যাটেল, রশিদ খান, মুস্তাফিজুর রহমান এবং শাহিন আফ্রিদি।