32

সেঞ্চুরি, সেঞ্চুরি, সেঞ্চুরি, দুর্দান্ত ব্যাট করছে শান্ত-জয়, দেখেনিন সর্বশেষ স্কোর

মাউন্ট মঙ্গুনুইতে বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনের প্রথম সেশনেই তারা অল আউট হয়েছে ৩২৮ রানে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

জবাবে খেলতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৫ রান করে মধ্যাহ্নভোজের বিরতিতে যায় বাংলাদেশ। বিরতি থেকে ফিরে দারুণ খেলছিলেন দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়। যদিও পানি পানের বিরতির ঠিক পড়েই নেইল ওয়েগনারের বলে তার হাতেই ক্যাচ তুলে ২২ রান করে ফিরে যান সাদমান।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এর আগে একবার জীবনও পেয়েছেন সাদমান। ইনিংসের দ্বিতীয় ওভারে ট্রেন্ট বোল্টের শেষ বলে স্লিপে ক্যাচ তুলে দিয়েছিলেন এই বাঁহাতি ওপেনার। যদিও সেই বল অল্পের জন্য মুঠোবন্দি করতে পারেননি টিম সাউদি।সাদমান ফিরে গেলে নাজমুল হোসেন শান্তকে নিয়ে রানের চাকা সচল রাখার দিকে মনোযোগ দেন জয়। এই দুজনের ব্যাটে ভর করে ১ উইকেট হারিয়ে দলীয় শতক পূর্ণ করে বাংলাদেশ।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এর আগে দ্বিতীয় দিনের শুরুতেই কিউই শিবিরে আঘাত হানেন টাইগার পেসার শরিফুল ইসলাম। তিনি ৪ রান করা রাচিন রবীন্দ্রকে ফেরান সাদমান ইসলামের ক্যাচ বানিয়ে।এই টাইগার পেসারের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে থার্ড স্লিপে ক্যাচ দেন রবীন্দ্র। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি কাইল জেমিসন। তিনি মেহেদী হাসান মিরাজের বলে লং অনে ধরা পড়েছেন সেই সাদমানের হাতে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

এরপর নিজের ৩১তম ওভার করতে এসে জোড়া উইকেট তুলে নিয়েছেন মিরাজ। ৬ রানে টিম সাউদিকে মিড উইকেটে মুমিনুল হকের ক্যাচ বানানোর পর নেইল ওয়েগনারকে শূন্য রানে লিটন দাসের ক্যাচ বানিয়েছেন তিনি।একপ্রান্ত আগলে রাখা হ্যানরি নিকোলস ব্যক্তিগত ৭৫ রানে মুমিনুল হকের বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে শর্ট থার্ড ম্যান অঞ্চলে ক্যাচ দেন সাদমানের হাতে। এর ফলে ৩২৮ রানে থামে কিউইদের ইনিংস।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

প্রথম দিন এই ম্যাচের সেঞ্চুরিয়ার ডেভন কনওয়েকেও ফিরিয়েছিলেন মুমিনুল। এবার প্রথম ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার নিকোলসকেও ফেরালেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড (প্রথম ইনিংস)- ৩১৭/৯ (ওভার ১০৭) (কনওয়ে ১২২, ইয়ং ৫২, নিকোলস ৭৫, শরিফুল ৩/৬৯, মিরাজ ৩/৮৬, মুমিনুল ২/৬)

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ১০১/১ (৪৩.১ ওভার) (সাদমান ২২, জয় ৪২*, শান্ত ৩৩*)