25

টি-টোয়েন্টিতে শীর্ষে মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমানের ধারালো বোলিং এখন আর দেখা যায় এই কথা ছিল সমালোচকদের মুখে মুখে। তবে বছর শেষে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম উইকেট শিকারির তালিকায় শীর্ষে জ্বলছে মুস্তাফিজের নাম।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

সদ্য বিদায়ী ২০২১ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে মুস্তাফিজ শিকার করেছেন মোট ৫৯টি উইকেট, যা পেসারদের মধ্যে সর্বোচ্চ। মুস্তাফিজের এই উইকেটগুলোর মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট সংখ্যা ২৮টি এবং ঘরোয়া টুর্নামেন্ট ও ফ্র্যাঞ্চাইজি লিগে উইকেট সংখ্যা ৩১টি। মাঝে মাঝে একটু খরুচে বোলিং করলেও ঠিকই উইকেট শিকার করেছেন এই বাঁহাতি পেসার।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

৫৪টি উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন পাকিস্তানের ওয়াহাব রিয়াজ। ৩৬ বছর বয়সী এই বাঁহাতি পেসার ২০২১ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কোনো ম্যাচ খেলেননি। তার সবকয়টি উইকেটই এসেছে ঘরোয়া টুর্নামেন্ট ও ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

তৃতীয় স্থানে আছে আফগানিস্তানের উঠতি পেসার নাভীন উল হক। তার মোট উইকেট সংখ্যা ৫২টি। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে পেয়েছেন ৮টি উইকেট এবং ঘরোয়া ক্রিকেটে নিয়েছেন ৪৪টি উইকেট।

পাকিস্তানের তারকা পেসার শাহীন আফ্রিদি আছেন চতুর্থ স্থানে। শাহীন শিকার করেছেন ৫১টি উইকেট। তিনি ঘরোয়া ক্রিকেটে ২৮টি এবং আন্তর্জাতিক ক্রিকেটে ২৩টি উইকেট শিকার করেছেন।

GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht
GLeZpht

পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের আরেক ক্রিকেটার, হাসান আলি। শীর্ষ পাঁচে তিনিই একমাত্র পেসার যিনি ঘরোয়া ক্রিকেটের চেয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বেশি উইকেট পেয়েছেন। আন্তর্জাতিক ম্যাচে হাসানের উইকেট সংখ্যা ২৫টি এবং ঘরোয়া ক্রিকেটে ২৪টি উইকেট শিকার করেছেন হাসান।

২০২১ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে শীর্ষ পাঁচ উইকেট শিকারি :

নাম

উইকেট
মুস্তাফিজুর রহমান

৫৯
ওয়াহাব রিয়াজ

৫৪
নাভীন উল হক
৫২

শাহীন আফ্রিদি
৫১

হাসান আলি
৪৯